fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

আগস্টে দক্ষিণ আফ্রিকা সফরে যেতে পারে বিরাট কোহলিরা।

করোনার পরবর্তী সময়ে বিশ্বজুড়ে ক্রিকেট খেলা শুরু হলে ভারতীয় ক্রিকেট দল আগস্টে দক্ষিণ আফ্রিকা সফরে যেতে পারে। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড সূত্রে খবর পাওয়া গিয়েছে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় ক্রিকেট দল তিন ম্যাচের টিটোয়েন্টি সিরিজ খেলতে পারে। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের এক্সিকিউটিভ জ্যাক ফাউল জানিয়েছেন, আমাদের সঙ্গে বিসিসিআই কর্তাদের কথা হয়েছে, উনারা ইতিবাচক কথা বলেছেন। আমরা মন্ত্রীদের মাধ্যমে গোটা বিষয়টি আলোচনার চেষ্টা করে চলেছি। যদি স্টেডিয়ামে দর্শকদের প্রবেশের অনুমতি না পাওয়া যায় সেক্ষেত্রে ফাঁকা গ্যালারিতে ম্যাচ আয়োজন করতেও রাজি আমরা।

করোনার আগে অর্থাৎ চলতি বছরের মার্চ মাসের গোড়ার দিকে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল ভারত সফরে এসেছিল তিনটি একদিনের ম্যাচের সিরিজ খেলতে। তবে সেই সিরিজ মাঝপথে ফেলে রেখেই করোনার জন্য দেশে ফিরে যায় প্রোটিয়ারা।

সেই সিরিজের প্রথম ম্যাচটি ছিল ধর্মশালায় কিন্তু বৃষ্টির জন্য সেই ম্যাচটি ভেস্তে যায়। তারপর বিশ্বজুড়ে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় সিরিজের বাকি দুটি ম্যাচ বাতিল করে দেয় ভারত এবং দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড যৌথ উদ্যোগে। তারপর কলকাতা হয়ে দেশে ফিরে যায় ডি’ককরা। দেশে ফিরে গিয়ে 14 দিনের হোম কোয়ারেন্টটাইনে থাকতে হয় দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারদের। কিন্তু কোনো দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারের করোনা পজিটিভ হয় নি।

Back to top button
Close
Close