টাইমলাইনখেলাক্রিকেট

ওয়েস্ট ইণ্ডিজকে ৪ উইকেটে হারিয়ে সিরিজ জিতল টিম ইণ্ডিয়া

বাংলা হান্ট ডেস্ক:কটকে নির্ণায়ক তথা তৃতীয় একদিনের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৪ উইকেটে হারিয়ে সিরিজ জিতল ভারত। ৩১৬ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ৪৮.৪ ওভারে ৬ উইকেট ৩১৬ রান তুলে ম্যাচ জেতে। সেইসঙ্গে ২-১ ব্যবধানে একদিনের সিরিজও জিতে নিলো টিম ইন্ডিয়া।

ভারতের দুই ওপেনার এদিন দারুন শুরু করেন। ভারতের রোহিত শর্মা ৬৩ বলে ৬৩ রান করেন।কে এল রাহুল ৮৯ বলে ৭৭ রান করেন।ভারত অধিনায়ক বিরাট কোহলি ৮১ বলে ৮৫ রান করেন।ব্যাট হাতে ব্যর্থ হন শ্রেয়স, ঋষভ ও কেদার যাদব।শ্রেয়স ৭ রানে আউট হন।ঋষভ ৭ রান করেন।যাদব ৯ রান করেন।

জাদেজা ৩১বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন।

শার্দুল ঠাকুর ৬ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন।ওয়েস্ট ইণ্ডিজের পক্ষে পল ৩ টি উইকেট পান। ক্রটলি,হোল্ডার ও জোসেফ প্রত্যেকে ১ টি করে উইকেট পান।

এর আগে এদিন কটকে সিরিজের নির্ণয়াক তথা তৃতীয় একদিনের ম্যাচে এই প্রথমবার টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। পোলার ও পুরাণের বিধ্বংসী ব্যাটিং ভারতকে ৩১৬ রানের টার্গেট দেয় ওয়েস্ট ইন্ডিজ। লুইস ৫০ বলে ২১ রান করেন। রস্টন চেজ ৪৮ বলে ৩৮ রান করেন। হোপ ৫০ বলে ৪২ রান করেন। হেটমায়ার ৩৩ বলে ৩৭ রান করেন। পুরান ৬৪ বলে ৮৯ রান করেন। পোলার্ড ৫১ বলে ৭৪ রান করে অপরাজিত থাকেন।ওয়েস্ট ইণ্ডিজ নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ৩১৫ রান তোলে।

ভারতের পক্ষে শার্দুল ঠাকুর, জাদেজা ও শামি প্রত্যেকেই একটি করে উইকেট পান। সাইনি ২ টি উইকেট পান।সিরিজের প্রথম ম্যাচ ওয়েস্ট ইণ্ডিজ জেতে।দ্বিতীয় ম্যাচে ভারত জেতে।কার্যত তৃতীয় ম্যাচ ফাইনালে পরিণত হয়।সিরিজের তৃতীয় ম্যাচ জিতে টিম ইণ্ডিয়া ২-১ ব্যবধানে সিরিজ পকেটে পুড়ে নিল।

Back to top button