ক্রিকেটখেলাটাইমলাইন

ঋদ্ধিমান সাহার কেরিয়ার নিয়ে ছেলেখেলা করছে টিম ম্যানেজমেন্ট, বিস্ফোরণ প্রাপ্তন নির্বাচক প্রধান।

ভারতীয় ক্রিকেট দলের প্রাপ্তন ব্যাটসম্যান ও নির্বাচক কমিটির প্রাপ্তন চেয়ারম্যান সন্দীপ পাতিল এবার সরাসরি আক্রমণ করে বসলেন ভারতীয় টিম ম্যানেজমেন্ট কে। উনি বললেন আপনারা ঋষভ পন্থকে প্রমোট করছেন ঠিক আছে কিন্তু ঋদ্ধিমান সাহার কেরিয়ার নিয়ে খেলা করার কোনো অধিকার আপনাদের নেই। টিম ম্যানেজমেন্টের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে তিনি প্রশ্ন করেন কেন দীর্ঘদিন ধরে খারাপ পারফরম্যান্স করার সত্ত্বেও নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ঋষভ পন্থকে খেলানো হল?

এছাড়াও এইদিন সন্দীপ পাতিল বলেন উইকেট কিপার হিসাবে সবসময় আমার প্রথম পছন্দ হচ্ছেন ঋদ্ধিমান সাহা। কারন তিনি মনে করেন উইকেটের পিছনে সবসময় একজন অভিজ্ঞ কাউকে দরকার হয় সেই অভিজ্ঞতা ঋদ্ধিমান সাহার আছে। উনি দাবি করেছেন ঋদ্ধির অভিজ্ঞতা পূর্বে অনেকবার দলের কাজে এসেছে। এছাড়াও উনার মুখে ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহার প্রশংসাও শোনা যায়। উনি বলেন এমনও অনেকবার হয়েছে যে, ঋদ্ধির ব্যাটে ভর করে ভারতীয় দল ভরাডুবির হাত থেকে বেঁচেছে। তিনি বলেন যেবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সাহা সেঞ্চুরি করল সেবার আমি উপস্থিত ছিলাম মাঠে তাই আমি জানি ঋদ্ধি কি করতে পারে।

নিউজিল্যান্ডে টেস্ট হারের পর ভারত অধিনায়ক বিরাট কোহলি যখন সাংবাদিক সম্মেলনে এসেছিলেন সেই সময় তাকে সাংবাদিকদের অনেক প্রশ্নের মুখে পড়তে হয়েছিল। অনেক সাংবাদিক প্রশ্ন করেছিলেন কেন ঋদ্ধিমান সাহাকে দলের বাইরে রাখা হচ্ছে? ভারতীয় দলে সুযোগ পেতে গেলে আর কি কি করতে হবে সাহাকে? এই প্রশ্নের উত্তরে বিরাট কোহলি কিছু না বললেও তিনি ব্যাখ্যা দিয়েছিলেন কেন সাহার বদলে এই টেস্ট সিরিজে পন্থকে খেলানো হয়েছে। যদিও বিরাটের সেই কথায় কারুরই মন ভরেনি, সবার একটাই দাবি পন্থের বদলে খেলানো হোক সাহাকে।

Back to top button