টাইমলাইনরাজনীতি

রাষ্ট্রপতি, মুখ্যমন্ত্রীর ইফতার পার্টির আয়োজন ধর্মনিরপেক্ষ ছিল? ওয়াইসিকে প্রশ্ন তেজস্বী সূর্যর

বাংলা হান্ট ডেস্কঃ রাম মন্দির ভূমি পূজনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) অংশ নেওয়া নিয়ে AIMIM প্রধান আসাদউদ্দিন ওয়াইসির (Asaduddin Owaisi) আপত্তিকে পাল্টা নিশানা করে বিজেপির (Bharatiya Janata Party) সাংসদ তেজস্বী সূর্য (BJP MP Tejasvi Surya) বলেন, যখন রাষ্ট্রপতি আর মুখ্যমন্ত্রী ইফতার পার্টিতে যান অথবা ইফতার পার্টি (Iftar party) আয়োজন করেন, সেটা কি ধর্মনিরপেক্ষতা হয়? আর সংবিধান শপথের অনুযায়ী হয়?

কর্ণাটকের ভারতীয় জনতা যুব মোর্চার মহাসচিব তেজস্বী সূর্য বলেন, ‘রাজাকারদের থেকে সংবিধান সেখার দরকার নেই আমাদের” উনি ট্যুইট করে লেখেন, ‘যখন ভারতের রাষ্ট্রপতি আর রাজ্যের মুখ্যমন্ত্রী পদে থাকাকালীন নিজের আবাসে ইফতার পার্টির আয়োজন করে, তখন এই ধর্মনিরপেক্ষতা কোথায় থাকে? মন্দির ভেঙে মসজিদ বানানো হয়েছিল। সেই ভুলকেই এখন সংশোধন করা হচ্ছে। আমরা রাজাকারের (Razakars) থেকে সংবিধানের শিক্ষা নেব না।”

ব্যাঙ্গালুরু দক্ষিণ থেকে লোকসভার সাংসদ তেজস্বী সূর্য মঙ্গলবার ওয়াইসি দ্বারা দেওয়া বয়ানের কড়া প্রতিক্রিয়া দেন। ওয়াইসি বলেছিলেন, প্রধানমন্ত্রীকে আধিকারিক রুপে পাঁচ আগস্ট অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পূজন অনুষ্ঠানে অংশ নেওয়া উচিৎ না। উনি ব্যাক্তিগত ভাবে সেখানে অংশ নিতে পারেন। হায়দ্রাবাদের সাংসদ বলেছিলেন, এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদী অংশ নিলে সাংবিধানিক শপথের লঙ্ঘন হবে।

ওয়াইসি ট্যুইট করে লিখেছিলেন, ‘আধিকারিক ভাবে ভূমি পূজনে রাম মন্দিরের ভূমি পূজনে প্রধানমন্ত্রীর অংশ নেওয়া সাংবিধানিক শপথের লঙ্ঘন হবে। ধর্মনিরপেক্ষতা আমাদের সংবিধানের প্রধান অঙ্গ।”

Back to top button