আন্তর্জাতিকটাইমলাইনভারতরাজনীতি

তেলেঙ্গানায় ফ্রান্সের পণ্যের উপর জারি হোক নিষেধাজ্ঞা, দাবি তুলল তেলেঙ্গানা কংগ্রেস সংখ্যালঘু সেল

বাংলাহান্ট ডেস্কঃ ফ্রান্সের ঘটনায় এবার সরব হল কংগ্রেস (Indian National Congress)। তেলেঙ্গানার (Telangana) মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও-এর কাছে তাদের দাবি, তেলেঙ্গানা থেকে সমস্ত ফ্রান্সের পণ্য নিষিদ্ধ ঘোষণা করা হোক। শুক্রবার ‘তেলেঙ্গানা কংগ্রেস সংখ্যালঘু সেলের’ সভাপতি শেখ আবদুলা সোহেল এই নিয়ে নানান মন্তব্য প্রকাশ করেছেন।

বিক্ষোভ প্রদর্শন করে তেলেঙ্গানা কংগ্রেস সংখ্যালঘু সেলের সদস্যরা
গত শুক্রবার এরগাদ্দার প্রভাত নগরের মসজিদ-এ-রহমানিয়ার কাছে নামাজ পড়ে ‘তেলেঙ্গানা কংগ্রেস সংখ্যালঘু সেলের’ সভাপতি শেখ আবদুলা সোহেল ফ্রান্সে নবী হজরত মহম্মদের ব্যঙ্গচিত্র প্রকাশের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করেন। সেই সঙ্গে বলেন ফ্রান্সের রাষ্ট্রপতি ইমমানুয়েল ম্যাক্রন ইসলাম ধর্মের অবমাননা করেছেন।

ডাক দেন ফরাসী পণ্য বর্জনের
শেখ আবদুলা সোহেল আরও দাবি জানান, ফরাসী রাষ্ট্রপতির বক্তব্য কোনমতেই মেনে নেওয়া যায় না। ফ্রান্সের রাষ্ট্রপতির প্রতি নিন্দা প্রদর্শন করে তিনি সমস্ত ফরাসী পণ্য তেলেঙ্গানায় (Telangana) নিষিদ্ধ ঘোষণা করার দাবি জানান। একই সঙ্গে সকল মুসলিমদের ফরাসী পণ্য বর্জনের আহ্বান করে বলেন, যে সমস্ত দোকানে ফরাসী পণ্য থাকবে, মুসলিমরা সেখানে যাবে না। এমনকি তেলেঙ্গানা বিশেষত, হায়দ্রাবাদ থেকে সমস্ত খুচরো এবং পাইকারী ব্যবসায়ীদের অবিলম্বে ফ্রান্সের পণ্য বাতিল করার হুশিয়ারিও দেন।

কেন্দ্র সরকার ইচ্ছে করে ফ্রান্সের সমর্থন করছে!
তাঁর কথায়, কেন্দ্র সরকার ইচ্ছাকৃত ভাবে ভারতীয় মুসলিমদের আঘাত করার জন্য ফ্রান্সকে সমর্থন করছেন। কেউ যদি নবী হজরত মহম্মদের নামে কোন বাজে কথা বলে, মুসলিম সম্প্রদায়ের মানুষজন তাঁকে কখনই সমর্থন করবে না। এদিন কংগ্রেস দলের সদস্যরা ফ্রান্সের রাষ্ট্রপতি ইমমানুয়েল ম্যাক্রনের পোস্টার জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।

Back to top button