টাইমলাইনভারত

BSNL বন্ধ নিয়ে ছড়ানো হচ্ছে গুজব! সত্য খবর প্রকাশ্যে আনলেন বিএসএনএল কর্তা

বাংলা হান্ট ডেস্কঃ বিগত কয়েকদিন ধরে সরকারি দূরভাষ কোম্পানি BSNL আর MTNL এর বন্ধ হওয়ার খবর আসছে। এবার এই খবরকে দূরসঞ্চার বিভাগ গুজব বলে আখ্যা দিয়েছে। দূরসঞ্চার বিভাগের শীর্ষ আধিকারিক অংশু প্রকাশ জানান, অর্থ মন্ত্রালয় সরকারি দূরসঞ্চার কোম্পানি BSNL কে বন্ধ করছে না। অংশু প্রকাশ (anshu prakash) জানান, চারিদিকে যেই খবর ছড়াচ্ছে সেটা সম্পূর্ণ গুজব।

আসলে, কিছুদিন ধরে এমন খবর রটছে যে অর্থ মন্ত্রী আর্থিক মন্দার জন্য BSNL আর MTNLকে বন্ধ করার পরামর্শ দিয়েছে। ওই খবরে এই বলা হচ্ছে যে, ডিপার্টমেন্ট অফ টেলিকমিউনিকেশন (DoT) BSNL আর MTNL এ বড়সড় বিনিয়োগ করার প্রস্তাব দিয়েছে, কিন্তু অর্থ মন্ত্রক এই প্রস্তাবকে নাকচ করে দিয়েছে। এর সাথে সাথে অর্থ মন্ত্রক বিএসএনএলকে বন্ধ করার প্রস্তাব দিয়েছে। আর এই কারণেই দুরসঞ্চার বিভাগের তরফ থেকে সাফাই দেওয়া হয়েছে। বিভাগের শীর্ষ আধিকারিক অংশু প্রকাশের বয়ানে গুজবের ইতি ঘটল।

আপনাদের জানিয়ে রাখি, স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ এর নেতৃত্ব কেন্দ্রীয় মন্ত্রী মণ্ডল BSNL আর MTNL কে পুনরদ্ধার করার জন্য প্রস্তাবিত প্যাকেজের মঞ্জুরি দিয়েছে। এরপর অর্থ মন্ত্রকের তরফ থেকে এই প্রস্তাবে ৮০ টি আপত্তি তুলেছিল। এই সমিতিতে অর্থ মন্ত্রী নির্মলা সীতারমন আর দূরভাষ মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ ছিলেন।

সংবাদ সংস্থা পিটিআই অনুযায়ী, BSNL আর MTNLকে বন্ধ করার জন্য ৯৫ হাজার কোটি টাকা খরচ হবে। কর্মীদের সেচ্ছায় অবসর নেওয়ার জন্য ২৯ হাজার কোটি, ৪জি স্পেকট্রামের জন্য ২০ হাজার কোটি আর ৪জি সেবার পুঁজিগত খরচ পোষণের জন্য ১৩ হাজার কোটি টাকা খরচ হবে। সংবাদ সংস্থা আইএএনএস অনুযায়ী, ২০১৭ থেকে ১৮ এর মধ্যে বিএসএনএল এর ক্ষতি ৭ হাজার ৯৯২ কোটি টাকা। এর আগে ২০১৬-১৭ সালে কোম্পানির ক্ষতি হয়েছিল, ৪ হাজার ৭৮৬ কোটি টাকা। এই হিসেবে একমাসেই ৩ হাজার ২০৬ কোটি টাকার ক্ষতি হয়েছে।

Leave a Reply

Close
Close