fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গরাশিফল

ফাল্গুনের শুরুতেই শহর কলকাতার তাপমাত্রা ৩০ ছুঁইছুঁই, জানাচ্ছে আবহাওয়া দপ্তর

বাংলাহান্ট ডেস্কঃ রাতের দিকে বইছে উত্তুরে হাওয়া। তাপমাত্রা বেশ নীচের দিকেই কিন্তু সকাল হতেই গায়েব সেই আমেজ। তাপমাত্রার পারদ চড়ছে বেশ খানিকটা। শহর কলকাতার তাপমাত্রা ৩০ ছুঁইছুঁই। আগামী কয়েক দিনে আপাতত সম্ভাবনা নেই দক্ষিণ বঙ্গে। তবে উত্তরের রাজ্য সিকিমে রয়েছে বৃষ্টির সম্ভাবনা। আগামী ৪৮ ঘণ্টায় ওড়িশা সংলগ্ন জেলাগুলিতে হালকা কুয়াশার পূর্বাভাস।

কলকাতায় আজকের সর্বনিম্ন তাপমাত্রা ১৭.১ ডিগ্রী সেলসিয়াস। স্বাভাবিকের১ ডিগ্রি কম । গতকাল সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল১৫.২ডিগ্রি সেলসিয়াস । গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস । স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। বাতাসে আর্দ্রতার পরিমাণ ৩৭ থেকে ৯৬শতাংশ। গত ২৪ ঘন্টায় কোন বৃষ্টিপাত হয়নি।

উত্তর পাকিস্তান জম্মু-কাশ্মীরের উপর পশ্চিমী ঝঞ্ঝার জেরে ঘূর্ণাবর্ত। উত্তর বাংলাদেশের উপর রয়েছে ঘূর্ণাবর্ত। মঙ্গল বুধবার নাগাদ আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে।বুধবার পর্যন্ত ঘন কুয়াশা ওড়িশায়। উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলি তে আগামী ৪৮ ঘণ্টায় ৪ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা কমবে।অরুণাচল প্রদেশ সহ উত্তর পূর্ব ভারতের রাজধানীতে আগামী বুধবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা। বিক্ষিপ্ত বৃষ্টি চলবে সিকিমেও ৷

কলকাতার পাশাপাশি রাজধানী দিল্লীতে বেড়েছে তাপমাত্রা। বৃহস্পতিবার দিল্লির সর্বোচ্চ তাপমাত্রা আট বছরের রেকর্ডকে ভেঙে দিয়েছে। ইতিমধ্যেই দিল্লীতে তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে পাঁচ ডিগ্রি উপরে ছিল। সর্বনিম্ন তাপমাত্রা ছিল 12.3 ডিগ্রি সেলসিয়াস, এটি স্বাভাবিক থেকে দুই ডিগ্রি বেশি। বায়ু আর্দ্রতা স্তর 50 থেকে 85 শতাংশ ছিল। রিজ অঞ্চলে সর্বোচ্চ ছিল 28.2 এবং সর্বনিম্ন তাপমাত্রা 13 ডিগ্রি সেন্টিগ্রেডে পৌঁছেছে।

Back to top button
Close
Close