টাইমলাইনপশ্চিমবঙ্গআবহাওয়া

আবহাওয়ার খবর: আরো কমল বাংলার তাপমাত্রা, শেষ বেলায় দাপিয়ে খেলছে শীত

বাংলাহান্ট ডেস্কঃ পশ্চিমী ঝঞ্ঝা কেটে যাওয়ায় গত মঙ্গল বার থেকেই দাপিয়ে খেলছে শীত। গত কয়েক দিনে পারদ নেমেছে বেশ কয়েক ডিগ্রী নেমে গেছে পারদ। আবহাওয়া দপ্তর সূত্রে খবর আগামী কয়েক দিনে আরো কিছুটা নামবে তাপমাত্রা।

গতকাল শহর কলকাতার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম।সর্বোচ্চ তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের চেয়ে ৪ ডিগ্রি কম। বাতাসে আর্দ্রতা সর্বোচ্চ ৭৪ শতাংশ। আজ শহর কলকাতার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩ ডিগ্রি সেলসিয়াস। যা গতকালের থেকে ১ ডিগ্রি কম।সর্বোচ্চ তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতা সর্বোচ্চ ৭৬ শতাংশ।

রাজ্যের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। আকাশ থাকবে মেঘমুক্ত। দক্ষিনের তুলনায় পশ্চিমের জেলাগুলির তাপমাত্রা আরো কমবে বলে খবর আবহাওয়া দপ্তর সূত্রে। একই সাথে উত্তরের জেলাগুলিতেও বজায় থাকবে শীতল আবহাওয়া। বিকেল নামতেই কাঁপুনি দিয়ে ঠান্ডা পড়ছে । দার্জিলিংয়ে মাইনাস ডিগ্রিতে তাপমাত্রা চলে যাচ্ছে । সরস্বতী পুজোর পর তাপমাত্রা একটু বাড়লেও গত তিন-চার দিন ধরে শেষবেলায় আবার দাপট দেখাতে শুরু করেছে শীত।

এই মরশুমে পশ্চিমি ঝঞ্ঝার খাম খেয়ালি পনার কারনে শীতের তেমন মজাটাই পায়নি কলকাতা বাসিরা।  শীতের বেশীর ভাগটাই ছিল হয় তীব্র হাড় কাপানো শীত নয়তো হালকা থেকে মাঝারি বৃষ্টি। হঠাৎ করেই পশ্চিমি ঝঞ্ঝার কারনে সেই ইনিংস মন্থর হয়ে যাওয়ায় বারবার হতাশ হয়েছিল শীত প্রেমিরা। নতুন বছরেও বৃষ্টি হয়েছে কয়েকবার। শীতও ফিরেছে বারবার স্বমহিমায় । সরস্বতী পুজোতেও তার ব্যতিক্রম হয় না।এবার সেই অপ্রাপ্তি ফেব্রুয়ারি মাসে পুষিয়ে দিচ্ছে শীত।

 

Related Articles