fbpx
আবহাওয়াটাইমলাইন

এপ্রিলের প্রথম সপ্তাহেই কলকাতায় বাড়বে তাপমাত্রা , জানাল আবহাওয়া দপ্তর

বাংলাহান্ট ডেস্কঃ বাড়ছে শহর কলকাতার তাপমাত্রা। সকাল থেকেই মেঘমুক্ত আকাশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে পারদ। কলকাতায় (Kolkata) গতকাল তাপমাত্রা ছিল সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। তবে আজ প্রায় একই থাকবে কলকাতার তাপমাত্রা। আজও তাপমাত্রা সর্বোচ্চ ৩৭ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া দপ্তর সূত্রে খবর আগামী এপ্রিল মাসে তাপমাত্রা আরো বাড়তে চলেছে। এপ্রিলের প্রথম সপ্তাহে গড় তাপমাত্রা ৩৮ ডিগ্রি হবে। পাশাপাশি বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে।


আবারও একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে সোমবার। উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে কিছুটা আবহাওয়ার পরিবর্তন হতে পারে। রবিবার মহারাষ্ট্র এবং বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি এবং হালকা থেকে মাঝারি বৃষ্টি মধ্য প্রদেশ এবং অরুণাচলে। খুবই সামান্য সম্ভব না হলেও দক্ষিণবঙ্গের দুই-এক জায়গায় বিক্ষিপ্তভাবে স্থানীয় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। সোমবার প্রবল ঝড় বৃষ্টির সম্ভাবনা উড়িষ্যাতে। বৃষ্টি হতে পারে মহারাষ্ট্র তেলেঙ্গানা এবং মধ্যপ্রদেশে। নতুন করে পশ্চিমী ঝঞ্জা ঢুকবে জম্মু-কাশ্মীরে।

প্রসঙ্গত, শুক্রবার সন্ধ্যায় দিল্লির বিস্তীর্ণ অঞ্চলে হলো হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত। যার জেরে এক ধাক্কায় অনেকটা কমে গেছে তাপমাত্রা। পাশাপাশি বৃষ্টিপাতের ফলে আরো কমে গেল দিল্লিতে দূষণ। রাজধানীর বাতাসে AQI নেমে আসল ৬৬ তে।

আজ বৃষ্টিপাতের সম্ভাবনা আরো পাঁচটি রাজ্যের বিস্তীর্ণ অঞ্চলে। পাঞ্জাব, হিমাচল প্রদেশ, লাদাখ, কাশ্মীর ও পাকিস্তানের গিলগিট বালটিস্তানে হবে বৃষ্টি। পাশাপাশি অরুণাচল প্রদেশ, মধ্য মহারাষ্ট্র ও বিদর্ভে হতে পারে শিলাবৃষ্টি।

 

Back to top button
Close
Close