টাইমলাইনপশ্চিমবঙ্গ

দুঃসাহসিক চুরির ঘটনা ঘটল বিষ্ণুপুরের মৃন্ময়ী মন্দিরে

ইন্দ্রানী সেন, বাঁকুড়া: দুঃসাহসিক চুরির ঘটনা ঘটলো বাঁকুড়ার বিষ্ণুপুরে মল্লরাজাদের আমলে তৈরী প্রাচীণ মৃন্ময়ী মন্দিরে। মল্লরাজাদের প্রতিষ্ঠিত এই মন্দিরে চুরির ঘটনায় বিষ্ণুপুর শহর জুড়ে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। মঙ্গলবার গভীর রাতে এই চুরির ঘটনায় মৃন্ময়ী মন্দিরের দেবী প্রতিমার কানের ও নাকের গহনা, সমস্ত হাতে রুপোর অস্ত্র, রুপোর চাঁদমালা সহ প্রায় লক্ষাধিক টাকার গহনা চুরি গেছে।

রাজপরিবারের সদস্য জ্যোতিপ্রসাদ সিংহ ঠাকুর বলেন, “রাত একটার পর মন্দিরের পুরোহিত ও ভাইয়ের কাছ থেকে ফোনে মৃন্ময়ী মন্দিরে চুরির খবর পাই। ২০১৭ সালের নভেম্বর মাসে আমাদের বংশের শেষ রাজার মূর্তি চুরি যাওয়ার সময় থেকে আমরা পুলিশ, প্রশাসন থেকে এলাকার বিধায়ক, পৌরপিতার কাছে চিঠি দিয়ে মৃন্ময়ী মন্দির নিয়ে আশঙ্কা প্রকাশ করি। সেকারণেই নিরাপত্তারক্ষী নিয়োগের দাবী জানালেও তা হয়নি।”

স্থানীয় বাসিন্দা সিদ্ধার্থ চন্দ্র বলেন, ” রাতে সিভিক ভলান্টিয়াররা ঝোলা ব্যাগ নিয়ে দুজনকে দেখে। কিছু বুঝে ওঠার আগেই অজ্ঞাতপরিচয় ঐ দুজন দৌড়ে পালিয়ে যায়।”এই ঘটনার পর প্রশাসনিক ভূমিকা নিয়ে মল্লরাজ পরিবারের পক্ষ থেকে প্রশ্ন তোলা হয়েছে। প্রাচীন ঐতিহ্যবাহী এই মন্দিরের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ও যথেষ্ট প্রশ্ন তুলেছেন স্থানীয় বাসিন্দারা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে বিষ্ণুপুর থানার পুলিশ। পুলিশের পক্ষ থেকে ঘটনার তদন্ত শুরু করেছে।

Back to top button
Close