টাইমলাইনখেলাক্রিকেট

সেঞ্চুরির দোরগোড়ায় দাঁড়িয়ে থাকা শচীনকে আউট করায় খুনের হুমকি দেওয়া হয়েছিল।

ব্রিটিশ পেসার টিম ব্রেসনান নয় বছর পর এক চাঞ্চল্যকর দাবি তুলে ধরলেন। তিনি জানালেন সেঞ্চুরির দোরগোড়ায় দাঁড়িয়ে থাকা শচীন টেন্ডুলকারকে আউট করার জন্য তাকে খুনের হুমকি পর্যন্ত দেওয়া হয়েছিল।

2011 সালে ইংল্যান্ডে সফরে গিয়ে একটি টেস্ট সিরিজ খেলেছিল ভারতীয় ক্রিকেট দল। সেই সিরিজে ওভাল টেস্টে 91 রানে ব্যাটিং করছেন কিংবদন্তি শচীন টেন্ডুলকার। সেই সময় আন্তর্জাতিক ক্রিকেটে 99 টি সেঞ্চুরি করে ফেলেছেন শচীন টেন্ডুলকার। ওনার সামনে ছিল প্রথম ক্রিকেটার হিসেবে 100 টি সেঞ্চুরি করার হাতছানি। কিন্তু সেই সময় 91 রানে টিম ব্রেসনানের বলে এলবিডব্লিউ হয়ে প্যাভিলিয়নে ফিরে যেতে হয় শচীন টেন্ডুলকার। তীরে এসে তরী ডুবে। শততম সেঞ্চুরির জন্য আরও অপেক্ষা বাড়ে।

এরপরে টিম ব্রেসনানের উপর শচীন টেন্ডুলকারের ভক্তদের রাগ উপরে পড়ে। এমনকি টুইটারে খুনের হুমকি পর্যন্ত দেওয়া হয়েছিল টিম ব্রেসনানকে। সেই সাথে সেই ম্যাচের আম্পায়ার রড টাকাও কেও খুনের হুমকি দেওয়া হয়েছিল। সেই ম্যাচে অস্ট্রেলিয়ার আম্পায়ার টাকাও শচীন টেন্ডুলকারের আউটের সিদ্ধান্ত দিয়েছিলেন। খুনের হুমকি পাওয়ার পর নিজের নিরাপত্তা আরও বাড়িয়ে নিয়েছিলেন রড টাকাও। দশ বছর এতদিনে টিম ব্রেসনান মেনে নিচ্ছেন যে সেই ম্যাচে সেটা শচীন টেন্ডুলকার আউট ছিলেন না। বলটির সম্ভবত লেগ স্টাম্প মিস করে গিয়েছিল। কিন্তু আম্পায়ারের ভুল সিদ্ধান্তের জন্য মাশুল দিতে হয়েছিল শচীন টেন্ডুলকারকে। আর তাতেই চটে গিয়েছিলেন শচীনের ভক্তরা।

Related Articles

Back to top button