টাইমলাইনপশ্চিমবঙ্গ

চাঞ্চল্যকর তথ্য গোয়েন্দা রিপোর্টে, আলকায়দার হিট লিস্টে বাংলার রাজনীতিবিদরা

আল-কায়দা (al qaeda) এর সন্ত্রাসীদের টার্গেট বাংলার রাজনীতিবিদরা! এমনই চাঞ্চল্যকর তথ্য জানালেন গোয়েন্দারা। বাংলার রাজনীতিবিদদের মারার জন্য এই জেহাদি সংগঠন তাদের স্লিপার সেলদের কাজে লাগাচ্ছে বলে জানিয়েছেন গোয়েন্দারা।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এই সংক্রান্ত একটি গোয়েন্দা রিপোর্ট জমা পড়েছে বলে জানা যাচ্ছে। সূত্রের খবর এই রিপোর্টে বলা হয়েছে, জেহাদি সংগঠনটি ইতিমধ্যেই বাংলার সংখ্যালঘু সম্প্রদায়ের যুবকদের মগজধোলাই শুরু করে দিয়েছে। ভারতে নিজেদের উপস্থিতি জাহির করতে এদের দিয়েই বেশ বড় সড় একটি হামলার ছক কষেছে বাংলায়। করাচি ও পেশোয়ার থেকে অনলাইনে চালানো হচ্ছে কার্যক্রম। চলছে সদস্য সংগ্রহের প্রক্রিয়াও।

এছাড়াও অন্য একটি রিপোর্ট বলছে,ফের একবার জঙ্গি হামলা হতে পারে মুম্বাইয়ে । গোয়েন্দা রিপোর্ট সূত্রে খবর মিলছে এমনটাই। গোয়েন্দা বিভাগের একাধিক রিপোর্টে দাবি করা হিয়েছে দেওয়ালি বা তার আশেপাশে বড় সড় নাশকতার ছক কষছে একটি জঙ্গি গোষ্ঠী। একই সাথে তাদের দাবি এই হামলা হতে পারে আকাশ পথে।
জল বা স্থল নয় আকাশপথে জঙ্গি হামলা হওয়ার আশঙ্কা করছেন গোয়েন্দারা। তারা জানিয়েছেন ড্রোন বা সমজাতীয় কিছু দিয়ে হামলার ছক কষা হচ্ছে। ইতিমধ্যে আগামী ১ মাস গোটা বাণিজ্য নগরীতে ড্রোন ওড়ানো নিষিদ্ধ করা হয়েছে। ড্রোনের পাশাপাশি মাইক্রো লাইট এয়ারক্রাফট, এরিয়াল মিসাইল বা প্যারাগ্লাইডিং-এর মাধ্যমে হামলা হতে পারে বলে জানা যাচ্ছে।

এর আগেও একাধিক বার জঙ্গিদের টার্গেট হয়েছে মুম্বাই। আরব সাগরের তীরের এই বাণিজ্য নগরী একাধিক জঙ্গি হামলার সাক্ষী থেকেছে। গোয়েন্দা রিপোর্ট অনুযায়ী এবার দিওয়ালিতে হামলা হতে পারে।

 

Back to top button