টাইমলাইনভারত

নেপাল,ভুটান দিয়ে 7 পাক জঙ্গি ভারতে ঢুকতে পারে, জারি হল হাই অ্যালার্ট

বাংলা হান্ট ডেস্ক : কাশ্মীরের ওপর থেকে 370 ধারা প্রত্যাহার করে নেওয়ার পর থেকে ভারতে জঙ্গী অনুপ্রবেশ করানোর জন্য একেবারে উঠে পড়ে লেগেছে পাকিস্তান। বার বার কাশ্মীর উপত্যকা দিয়ে জঙ্গী অনুপ্রবেশের চেষ্টা করেছে এই তিনমাস ধরে। বেশ কয়েকবার ধরাও পড়েছে। তবে চেষ্টার খামতি রাখেনি। তাই এবার নেপাল সীমান্ত দিয়ে জঙ্গী প্রবেশ ঘটানোর চেষ্টা করছে পাকিস্তান। এমনটাই গোয়েন্দা সূত্রে খবর।

পাশাপাশি জঙ্গীরা দুই দলে ভাগ হয়ে উত্তরপ্রদেশ ও গোরক্ষপুরে আত্মপ্রকাশ করেছে বলেই খবর। তাই গোয়েন্দা তরফে এই খবর পাওয়ার পর সমস্ত রাজ্যগুলিকে নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে। একইসঙ্গে ওই সাত জঙ্গীর খোঁজে নেমেছে বিশাল পুলিশ ও নিরাপত্তা বাহিনী।যেহেতু কাশ্মীরে নিরাপত্তা আঁটোসাঁটো রয়েছে তাই নজর এড়িয়ে প্রবেশ সম্ভব নয় বলে নেপাল সীমান্তকে কাজে লাগাচ্ছে জঙ্গীরা।

তাঁদের পাঁচজনকে শনাক্ত করেছে গোয়েন্দারা। কিন্তু নাগাল পাওয়া এখনও অবধি সম্ভব হয়নি। জানা গিয়েছে যে স্থানে জঙ্গীরা আত্মগোপন করেছে সেখানকার স্থানীয় সোর্সকে কাজে লাগিয়েছে জঙ্গীরা। তাই নাশকতার টার্গেট ঠিক কোন জায়গায় তা এখনও স্পষ্ট্য নয় গোয়েন্দাদের কাছে। তাই তো দেশের বিভিন্ন রাজ্যে সতর্কতা জারি করা হয়েছে।

উল্লেখ্য, 370 ধরা বিলুপ্তির পর থেকে যেভাবে ভারতকে চাপে ফেলতে মরিয়া তাতে ভারতীয় সুরক্ষা বাহিনীও কিছুতেই কম যায় না। কাশ্মীর বেশ কয়েকবার সংঘর্ষণ বিরতি চুক্তি লঙ্ঘন করে গোলাগুলি চালিয়েছে যদিও প্রচেষ্টা বানচাল করেছে ভারতীয় সুরক্ষা বাহিনী।

 

Related Articles

Back to top button