fbpx
টাইমলাইন

যোগী রাজ্যে স্থানান্তরিত করা হলো জম্মু কাশ্মীর থেকে বন্দি অবস্থায় থাকা ৭০ জন জঙ্গিকে

জম্মু কাশ্মীর থেকে মোদী সরকার ৩৭০ ধারা তুলে দেওয়ার পর আরও একটি বড় পদক্ষেপ নিলো। জম্মু কাশ্মীর থেকে ৭০ জন জঙ্গি এবং বিচ্ছিন্নতাবাদীকে আগ্রায় শিফট করাল মোদী সরকার। এই সমস্ত জঙ্গি এবং বিচ্ছিনতাবাদীদের কড়া সুরক্ষার মধ্যে দিয়ে আগ্রায় নিয়ে আসা হয়। বৃহস্পতিবার দুপুরে জম্মু কাশ্মীর থেকে বিশেষ বিমানে করে এদের আগ্রা বিমান বন্দরে নিয়ে আসা হয়। বিমান বন্দর থেকে কেন্দ্রীয় কারাগার পর্যন্ত তাঁদের কড়া সুরক্ষার মাধ্যমে নিয়ে আসা হয়। বিমান বন্দর থেকে কেন্দ্রীয় কারাগার পর্যন্ত সম্পূর্ণ রাস্তায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছিল।

যেই বাহন গুলোর মধ্যে জঙ্গি এবং বিচ্ছিন্নতাবাদীদের নিয়ে আসা হচ্ছিল, সেগুলোর জানালা সম্পূর্ণ কাপড় দিয়ে ঢেকে রাখা হয়েছিল। কেন্দ্রীয় কারাগারের হাই সিকিউরিটি বারাকে এদের রাখা হবে। জেলের বাইরে পিএসি এর সাথে পুলিশ বাহিনীও মোতায়েন থাকবে।

মোদী সরকার দ্বারা কাশ্মীর থেকে ৩৭০ ধারা আর ৩৫-এ তুলে দেওয়ার পর জম্মু কাশ্মীর পুনর্গঠন বিল পাশ হয়ে যায় লোকসভা থেকে। এরপর থেকে জম্মু কাশ্মীর এবং লাদাখ কেন্দ্র শাসিত রাজ্যে রুপান্তরিত হয়ে যায়। কেন্দ্র সরকারের এই সিদ্ধান্তের পর দেশে রাজনৈতিক আবহাওয়া গরম হয়। এবং জম্মু কাশ্মীরে প্রচুর পরিমাণে সেনা মোতায়েন করা হয় কেন্দ্র সরকারের তরফ থেকে। সেখানকার জেলে বন্দি অপরাধীদের অন্য রাজ্যে নিয়ে যাওয়া হচ্ছে। আর এদের মধ্যে ৩০ জনকে আগ্রার কেন্দ্রীয় কারাগারে রাখা হবে।

Leave a Reply

Close
Close