টাইমলাইনভারত

কাশ্মীরে জঙ্গি হানায় শহীদ হলেন দুই জওয়ান

বাংলা হান্ট ডেস্কঃ জম্মু কাশ্মীরের (Kashmir) শ্রীনগরের (Srinagar) নৌগামে জঙ্গিরা সেনার উপর অ্যাটাক করে। এই অ্যাটাকে ভারতীয় সেনার দুই জওয়ান শহীদ হয়েছেন আর এক জওয়ান আহত হয়েছেন। আহত জওয়ানকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। গোটা এলাকাকে ঘুরে জঙ্গিদের উদ্দেশ্যে তল্লাশি অভিযান চালাচ্ছে সেনা।

এই হামলায় শহীদ হওয়া দুই জওয়ান ইশফাক আহমেদ আর ফৈয়াজ আহমেদ জম্মু কাশ্মীর পুলিশের আইআরপি ব্যাটেলিয়ান ২০ এর জওয়ান ছিলেন। আর আহত জওয়ান মোহম্মদ আশরফও এই ব্যাটেলিয়নেরই জওয়ান। আপাতত ওনার শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানা যাচ্ছে। আরেকদিকে সুত্র থেকে জানা যায় যে, এই সন্ত্রাসী হামলার পিছনে জঙ্গি সংগঠন জইশ-এ-মোহম্মদ এর হাত আছে।

কাশ্মীর পুলিশ জানায়, নৌগাম বাইপাসের ধারে নাকা চেকিংয়ে জঙ্গিরা পুলিশের উপর গুলি চালায়। এই গুলি বর্ষণে তিন জওয়ান আহত হন। তিন জওয়ানকেই হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে দুই জওয়ান বীরগতি প্রাপ্ত করেন। পুলিশ জানায়, গোটা এলাকা ঘিরে তল্লাশি অভিযান চালানো হচ্ছে।

জানিয়ে দিই, সেনার তরফ থেকে সন্ত্রাসবাদকে নির্মূল করা জন্য চালানো অভিযানে সেনা সফলতা দেখে সন্ত্রাসী সংগঠন গুলোর রাতের ঘুম উড়েছে। আর এই কারণে তাঁরা সেনাকে নিশানা করে উপত্যকায় অশান্তি ছড়ানোর চেষ্টা চালাচ্ছে।

 

Back to top button