টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

নাবালককে পর্যন্ত দেওয়া হয় শিক্ষকের চাকরি! টেট দুর্নীতিতে নয়া মোড় ঘিরে শোরগোল সর্বত্র

বাংলা হান্ট ডেস্কঃ প্রাথমিক শিক্ষা সংক্রান্ত দুর্নীতি মামলায় এক নতুন মোড়! বর্তমানে টেট দুর্নীতির মামলায় একের পর এক অভিযোগে বিদ্ধ হয়ে চলেছে শিক্ষা পর্ষদ। এর মাঝেই নতুন একটি অভিযোগ নিয়ে এসে তাদের বিরুদ্ধে সোচ্চার হলো মামলাকারীরা। অভিযোগ, টেট পরীক্ষায় এক নাবালককে পর্যন্ত পরীক্ষায় বসার অনুমতি দেয় প্রাথমিক শিক্ষা পর্ষদ আর এই নিয়ে উঠে গিয়েছে প্রশ্নচিহ্ন।

সূত্র মারফত জানা গিয়েছে, প্রাথমিক শিক্ষা পর্ষদ দ্বারা এক নাবালককে টেট পরীক্ষায় বসতে দেওয়া হয়। যদিও এখানেই শেষ নয় অভিযোগ! পরবর্তীতে পরীক্ষায় পাশ করতে না পারলেও 2017 সালে তাকে চাকরির নিয়োগপত্র পর্যন্ত দেওয়া হয় বলে জানা গিয়েছে। আদালতের সামনে এই অভিযোগটি দ্রুত আনা হতে চলেছে বলে খবর।

উল্লেখ্য, যে নাবালকটির বিরুদ্ধে বর্তমানে এহেন অভিযোগ উঠে আসছে, তার বাড়ি পূর্ব বর্ধমানে। সূত্রের খবর, মাত্র 16 বছর 9 মাস বয়সে ওই কিশোর টেট পরীক্ষা দিতে বসে। ফলে যে বয়সে নিজেরই স্কুলে পড়ার কথা, সেই মুহূর্তে দাঁড়িয়ে সে ছোট ছোট ছেলেমেয়েদের কি করে পড়াবে, এ নিয়ে আদালতের দৃষ্টি আকর্ষণ করতে চলেছেন মামলাকারীরা।

জানা গিয়েছে, পরবর্তীকালে পরীক্ষায় পাশ করতে না পারলেও 2017 সালে তাকে চাকরিতে যোগ দেওয়ার অনুমতি দেওয়া হয়। তবে শুধুমাত্র সেই নয়, এরকম নাকি বহু নাবালকের নিয়োগ করা হয় বলে অভিযোগ। প্রসঙ্গত, বর্তমানে স্কুল সার্ভিস কমিশন সহ প্রাথমিক টেট দুর্নীতির মামলার শুনানি চলছে কলকাতা হাইকোর্টে। এই প্রসঙ্গে সিবিআই তদন্তের নির্দেশ পর্যন্ত দেওয়া হয়েছে আর এরই মাঝে এই নতুন অভিযোগ শিক্ষা সংক্রান্ত দুর্নীতিতে এক নতুন মাত্রা যোগ করলো বলেই মনে করা হচ্ছে।

Related Articles

Back to top button