টাইমলাইনআন্তর্জাতিক

টেক্সাসের চার্চে বন্দুকবাজের হামলা, নিহত ২

বাংলা হান্ট ডেস্কঃ বছরের একেবারে শেষ সময়ে এসে ধর্মীয় বিদ্বেষের শিকার হল মার্কিন যুক্তরাষ্ট্র। রবিবার টেক্সাসের চার্চে প্রার্থনা চলাকালীন এক বন্দুকবাজ প্রবেশ করে হামলা চালায়। বন্দুকবাজের গুলিতে গুলিবিদ্ধ হয়ে দু-জনের মৃত্যু হয়েছে। একজন গুরুতরভাবে আহত হয়েছে।

প্রসঙ্গত, শনিবার সন্ধ্যায় নিউ ইয়র্কে ইহুদীদের এক বিশেষ অনুষ্ঠানে হামলা চালায় দুষ্কৃতীরা।  জানা গিয়েছে, ৫ ইহুদীর উপর ছুরি দিয়ে হামলা চালানো হয়।  সেই ঘটনা যথেষ্ট আলোড়ন ফেলে দিয়েছে বিভিন্ন মহলে, যে আমেরিকার মতো জায়গায় ইহুদীদের উপর এমন হামলা । সেই রেশ কাটতে না কাটতেই আবারও টেক্সাসে হামলার ঘটনা। রবিবার দুপুরে টেক্সাসের একটি চার্চে  প্রার্থনার লাইভ স্ট্রিমিং চলছিল। সেই সময়  হামলা চালায় এক বন্দুকবাজ। চার্চে তখন দু-জন ব্যক্তি প্রবেশ করছিলেন। গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন তাঁরা। হাসপাতালে নিয়ে গেলে দু-জনের মৃত্যু হয়। গুলিতে একজন গুরুতর আহত হন।

এদিকে বন্দুকবাজের হামলা চলার সঙ্গে সঙ্গে নিরাপত্তারক্ষীরা সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে আসে। হামলাকারীর হাত থেকে বন্দুক কেড়ে নেয়। সে সময় চার্চের মধ্যেই এক ব্যক্তি তার নিজের বন্দুক বের করে হামলাকারীর উদ্দেশে গুলি চালায়। সেই গুলিতেই মৃত্যু হয় ওই হামলাকারীর। বিপজ্জনক মুহুর্তে ওই ব্যক্তির সাহসী পদক্ষেপের জন্য প্রশংসা করেছেন নিরাপত্তারক্ষীরা।

আমেরিকায় বন্দুক নিজের কাছে রাখার আইনটি ছিল বলে বহু মানুষ এদিন ওই বন্দুকবাজের হাত থেকে রক্ষা পেয়েছে।  ২০১৯ প্রায় শেষের মুখে, ধর্মীয় স্থানের একের পর এক হিংসাত্মক ঘটনা ঘটেই চলেছে। নতুন বছর কি তবে সন্ত্রাসের আতঙ্ককে সঙ্গে নিয়েই আসছে? বিশ্ববাসীর মনে এখন সেটাই প্রশ্ন।

 

Back to top button