টাইমলাইনভারতরাজনীতি

বিহারবাসীকে ধন্যবাদ জানিয়ে টুইট প্রধানমন্ত্রী মোদী ও অমিত শাহের, জাতিবাদ প্রসঙ্গে দিলেন বড়ো বার্তা

বাংলাহান্ট ডেস্কঃ বিহারের ক্ষমতায় এল NDA। জয়লাভের পূর্বেই জয় নিশ্চিত ধরে নিয়েই বিহারবাসীর উদ্দেশ্যে এক ট্যুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra modi) এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। জয়ের হাওয়া বিজেপির পক্ষে যাচ্ছে আঁচ করতে পেরেই বিহারবাসীকে আগাম অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী মোদী।

হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর প্রায় সাড়ে ১৪ ঘন্টা ধরে ভোট গণনার পর সংখ্যাগরিষ্ঠতার বিচারে বিহারের আসন পেল NDA। মঙ্গলবার সকাল ৮ টা থেকে ভোট গণনা শুরু হওয়ার পর টানটান উত্তেজনা ছিল প্রতিটি বিহারবাসীর মধ্যে। কখনও মহাজোট তো আবার কখনও এগিয়ে NDA।

অবশেষে বিহারে জয়ের হাসি ফুটল NDA-এর মুখে। আগাম জয়লাভ আন্দাজ করতে পেরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra modi) এক ট্যুইটে জানান, ‘বিহারবাসীর আশির্বাদে আবারও একবার আমারা জয় প্রাপ্ত করলাম। NDA-এর সকল সদস্যকে তাদের অক্লান্ত পরিশ্রমের জন্য ধন্যবাদ জানাই। আমি সকল সদস্যকে অভিনন্দন জানাচ্ছি এবং বিহারবাসীকে হার্দিক কৃতজ্ঞতা জানাচ্ছি’।

জয়লাভের পূর্বেই বিহারবাসীকে আগাম শুভেচ্ছা জানিয়ে অমিত শাহ ট্যুইটে লেখেন, ‘প্রতিটি বিহারবাসী জাতপাতের রাজনীতির উর্দ্ধে গিয়ে বিচার করেছে। NDA-র উন্নয়নের রাজনীতিকে সকলেই সাদরে গ্রহণ করেছে। এই জয় প্রতিটি বিহারবাসীর আশা-আকাঙ্ক্ষার জয়। উন্নয়নের জয়গান। প্রধানমন্ত্রী মোদী এবং নীতীশ কুমারের নেতৃত্বের জয়। বিহারের প্রতিটি বিজেপি সদস্যকে আমি অনেক অনেক অভিনন্দন জানাচ্ছি’।

প্রসঙ্গত জানিয়ে রাখি, রাত যখন প্রায় ৩ টে তখন হাসি শেষ হাসি ফোটে NDA এর মুখে। ১২২ টি আসন দখলে নিয়ে ম্যাজিক ফিগারে ঢুকে পড়ে নরেন্দ্র মোদীর নেতৃত্বে থাকা NDA। বাকি থাকা ৩ টি আসনও চলে যায় বিজেপির দখলে। ১২৫ টি আসনে জয়লাভ করে NDA। অন্যদিকে ১১০ টি আসনেই থেমে যায় মহাজোট।

Back to top button