fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

করোনাকে হারিয়ে সম্পূর্ণ সেরে উঠলেন কলকাতার ৯৪ বছর বয়সী প্রবীণ

বাংলাহান্ট ডেস্কঃ কে বলেচ্ছে বুড়ো (Old man) হাড়ে জোর নেই? সমগ্র বিশ্বের বয়স্করা যেখানে করোনা ভয়ে ভীত হয়ে রয়েছে, সেখানে কলকাতার (Kolkata) এক বৃদ্ধ হাসতে হাসতে জিতলেন এই যুদ্ধ। করোনাকে হার মানিয়ে জীবন যুদ্ধে জয়ী হলেন ৯৪ বছরের লালমোহন শেঠ।

সেঞ্চুরির দোরগোড়ায় দাঁড়িয়ে তিনি জয় করলেন এই মহামারি করোনা ভাইরাসকে। সেই সঙ্গে দেখিয়ে দিলেন, বয়স কোন বাঁধা হতে পারে না, মনের জোরটাই আসল।

মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন বৃদ্ধ
গত ১৩ ই জুন কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা সংক্রমিত হয়ে ভর্তি হয়েছিলেন উত্তর কলকাতার বিডন স্ট্রিটের বাসিন্দা ৯৪ বছরের লালমোহন শেঠ। ভর্তি হওয়ার পর থেকেই তাঁর বয়সের কথা চিন্তা করে সংশয়ে পড়ে যান চিকিৎসকরা। কোন ধরণের ওষুধ প্রয়োগে তিনি সুস্থ বোধ করবেন, আবার কোন ওষুধে যদি শারীরিক অবস্থার অবন্নতি হয়। ইত্যাদি নানাবিধ বিষয় পর্যালোচনা করে সযত্নে তাঁর চিকিৎসা করতে থাকেন চিকিৎসকরা।

করোনাকে জয় করলেন বৃদ্ধ
সকলের চিন্তার অবসান ঘটিয়ে মাত্র ১২ দিনের মধ্যেই সম্পূর্ণ সুস্থ হয়ে ওঠেন এই বৃদ্ধ এমনটাই জানালেন মেডিক্যাল কলেজের সুপার ইন্দ্রনীল বিশ্বাস। তিনি জানালেন, প্রথমদিকে চিকিৎসকরা তাঁকে ওষুধ দিয়ে সংকোচ বোধ করলেও, পরবর্তীতে তাঁর সঠিক চিকিৎসা করে তাঁকে সুস্থ করে তোলেন।

সবথেকে প্রবীণ করোনা আক্রান্ত ছিলেন তিনি
শোনা গিয়েছে পারিবারিক সূত্রে তিনি এই রোগের কবলে পড়েছিলেন। পরিবারের কোন ব্যক্তি করোনা রোগীর সংস্পর্শে যাওয়ায়, তাঁর থেকেই তিনি আক্রান্ত হয়েছিলেন। তবে বর্তমানে সম্পূর্ণ সুস্থ হলেও, তাঁকে কিছুদিন চিকিৎসকদের তত্ত্বাবধানে রেখে তারপর ছুটি দেওয়া হবে। এই বিষয়ে স্বাস্থ্য দফতর জানিয়েছে, এখনও অবধি করোনা আক্রান্তদের মধ্যে লালমোহন শেঠই ছিলেন সবথেকে প্রবীণ।

Back to top button
Close
Close