টাইমলাইনপশ্চিমবঙ্গভারতরাজনীতিআন্তর্জাতিক

বিদেশী হওয়ার অভিযোগ কেন্দ্রীয় মন্ত্রীর নামে! নিশীথ মুখে কুলুপ আঁটায় বাড়ছে জল্পনা

বাংলাহান্ট ডেস্কঃ সম্প্রতি প্রধানমন্ত্রীর মন্ত্রিসভায় গুরু দায়িত্ব পেয়েছেন নিশীথ প্রামাণিক (nisith pramanik)। বর্তমানে স্বরাষ্ট্র ও ক্রীড়ার মতো দুটো গুরুত্বপূর্ণ মন্ত্রকের প্রতিমন্ত্রীর দায়িত্ব কাঁধে রয়েছে তাঁর। কিন্তু বর্তমান সময়ে এই নিশীথ প্রামাণিকের বিরুদ্ধেই উঠেছে বিদেশী হওয়ার অভিযোগ। নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে উঠেছে বাংলাদেশী হওয়ার অভিযোগ।

সম্প্রতি রাজ্যসভার কংগ্রেস সাংসদ ও অসম প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি রিপুন বোরা, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখে দাবি করেন ভারতীয় নন, নিশীথ প্রামাণিক নাকি আসলে বাংলাদেশী। বাংলাদেশের গাইবাঁধা জেলার পলাশবাড়ি থানার হরিনাথপুরে জন্ম নাকি নিশীথ প্রামাণিকের- চিঠিতে এমনটাই দাবি করেছেন অসমের সাংসদ রিপুন বোরা।

তিনি চিঠিতে আরও লেখেন, বাংলাদেশ থেকে পড়াশুনার পর কম্পিউটার কোর্স করার জন্য পশ্চিমবঙ্গে এসেছিলেন নিশীথ প্রামাণিক। এরপর এখান থেকে কম্পিউটারের ডিগ্রি নিয়ে প্রথমে তৃণমূলে যোগ দিয়ে, তারপর বিজেপিতে নাম লেখান। নির্বাচনের নথিতে নিজেকে কোচবিহারের বাসিন্দা বলে যে দাবি করেছেন নিশীথ, তা প্রকৃতপক্ষে ভুয়ো নথি। আর এই সমস্ত তথ্য সত্য হলে, তা দেশের পক্ষে খুবই গুরুগম্ভীর বিষয় হবে, যেখানে একজন বিদেশি নাগরিক কেন্দ্রীয় মন্ত্রীর পদে অবস্থান করছেন।

তাঁর জন্মস্থান নিয়ে বারাবার এমন অভিযোগ উঠলেও এই বিষয়ে মুখে কুলুপ এঁটেছে নিশীথ প্রামাণিক। শুধুমাত্র কংগ্রেস সাংসদই নন, ব্রাত্য বসু, কুণাল ঘোষরাও এবিষয়ে বিজেপিকে কটাক্ষ করতে ছাড়েনি। তবে এই বিষয়ে নিশীথের চুপ থাকায় অনেক সন্দেহ দানা বাঁধছে। এই ঘটনা প্রসঙ্গে স্থানীয় এক বিজেপি নেতা দাবী করেছেন, ‘অবিভক্ত কামতাপুরের হরিনাথপুর গ্রামে থাকতেন নিশীথ প্রামাণিকের বাবার পূর্বপুরুষরা। তবে নিশীথ বাংলাদেশী নন’।

Related Articles

Back to top button