টাইমলাইনখেলাক্রিকেট

সৌরভ গাঙ্গুলির ক্রিকেটীয় যোগ্যতা নিয়ে বিস্ফোরণ প্রশ্ন তুললেন প্রাপ্তন অজি কোচ

বাংলা হান্ট ডেস্কঃ এবার সৌরভ গাঙ্গুলির (Sourav Ganguly) ক্রিকেট যোগ্যতা নিয়ে প্রশ্ন তুললেন প্রাক্তন অজি কোচ জন বুকানন। জন বুকানন বললেন টি-টোয়েন্টি ফরম্যাটে জন্য একেবারেই যোগ্য ছিলেন না সৌরভ গাঙ্গুলী। এই প্রাপ্তন অজি কোচ আইপিএল শুরুর পর প্রথম দুটি মরশুম কলকাতা নাইট রাইডার্স দলের কোচ ছিলেন। সেই সময়ই তৎকালীন কেকেআর অধিনায়ক সৌরভ গাঙ্গুলির সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়েন তিনি।

2008 সালে প্রথম মরশুমে কেকেআর আইপিএল খেলেছিল জন বুকাননের কোচিংয়ে, সেই বছর ছয় নম্বর আইপিএল শেষ করেছিল কেকেআর। তারপরের মরশুমে ফের বুকাননের কোচিংয়ে আইপিএল খেলে একেবারে শেষ পজিশনে আইপিএল শেষ করেছিল কেকেআর। আর তাই কেকেআর তাদের কোচিং থেকে তড়িঘড়ি ছেটে ফেলে দেয় জন বুকাননকে।

স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে বুকানন বলেন, “আমি সবসময় মনে করি টি-টোয়েন্টি ফরম্যাট এমন একটা ফরম্যাট যেখানে অধিনায়ককে খুব তাড়াতাড়ি সিদ্ধান্ত নিতে হয়, এখানে সিদ্ধান্ত নেওয়ার জন্য খুব বেশি সময় পান না কোন আধিনায়ক। সেইসঙ্গে অধিনায়ক এর খেলাকেও এই ফরম্যাটের সঙ্গে মানিয়ে নিতে হয়। আর তাই আমার মনে হয় সৌরভ গাঙ্গুলির ব্যক্তিত্ব মেলেনা টি-টোয়েন্টি ফরম্যাটে। সৌরভ একজন ভাল অধিনায়ক হলেও টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য ও যোগ্য ব্যক্তি নয়।

Related Articles

Back to top button