টাইমলাইনভারত

সিল করা হল আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ব্যাংক অ্যাকাউন্ট, সম্মানহানির মুখে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ

বাংলাহান্ট ডেস্কঃ বর্তমান সময়ে আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয় (Aligarh Muslim University) সম্পর্কে এক বড় খবর প্রকাশ্যে এসেছে। বিশ্ববিদ্যালয়ের ভারতীয় স্টেট ব্যাঙ্কের অ্যাকাউন্টটি বন্ধ করে দেওয়া হয়েছে। জানা গিয়েছে, পৌর কর্পোরেশন আলীগড়ের পক্ষ থেকে এই অ্যাকাউন্টটি বন্ধ করে দেওয়া হয়েছে।

অভিযোগ উঠেছে, 140000000 টাকা ঋণ এখনও পরিশোধ করেনি আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়। হাউস ট্যাক্স হিসেবে এই টাকা এখনও পরিশোধ করেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বহুবার নোটিশ দেওয়ার পরও কোন উত্তর পাওয়া যায়নি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে। বিশ্ববিদ্যালয় এই বিষয়ে কোন উত্তর দেয়নি, এমন অভিযোগ উঠেছে।

amu unrest 1580357410 Bangla Hunt Bengali News

আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর শাফে কিডওয়াই জানিয়েছেন, ক্লাসরুম, ল্যাব এবং গ্রন্থাগার ট্যাক্সের আওতায় আসে না, এগুলিতে ছাড় পেয়েছি আমরা। পাশাপাশি পৌর কর্পোরেশনের কাছে অন্যান্য আবাসিক প্রাঙ্গণের চত্বরের ট্যাক্সও দেওয়া হয়েছে। তবে ক্লাসরুম, ল্যাব এবং গ্রন্থাগার ট্যাক্সের যে মামলা আদালতে চলছে, তা নিয়ে আমরা আদালতের সঙ্গে যোগাযোগ করব।

তিনি আরও বলেছেন, এই সকল ভুল বিষয়গুলো নিয়ে বিশ্ববিদ্যালয়ের সুনাম নষ্ট করার চেষ্টা করা হচ্ছে এবং বড় ক্ষতি করার চেষ্টা চলছে। ক্লাসরুম, ল্যাব এবং গ্রন্থাগার এগুলোর জন্য কোন ট্যাক্স দেওয়া হয় না। কিন্তু এখন এগুলোও ট্যাক্সের আয়ত্তায় আনা হচ্ছে।

Back to top button