টাইমলাইনখেলাক্রিকেট

রবি শাস্ত্রী নয়, ইশান্ত শৰ্মার চোখে সেরা কোচ প্রাপ্তন অজি অধিনায়ক।

2008 সালে ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ চলাকালীন পার্থ টেস্টে অজি অধিনায়ক রিকি পন্টিং এর বিরুদ্ধে দুর্দান্ত বোলিং স্পেল করেছিলেন সেই সময় তরুণ ভারতীয় পেসার ইশান্ত শর্মা। রিকি পন্টিং এর বিরুদ্ধে ইশান্ত শর্মার সেই স্পেলের কথা এখনো পর্যন্ত মাঝে মাঝে বিভিন্ন ক্রিকেট আড্ডায় উঠে আসে। এবার সেই ইশান্ত শৰ্মাই জানালেন তার দেখা সেরা কোচ হচ্ছেন প্রাপ্তন অজি অধিনায়ক রিকি পন্টিং। ইশান্ত শৰ্মা দীর্ঘদিন ধরে জাতীয় দলে রবি শাস্ত্রী কোচিংয়ে খেললেও তিনি জানালেন তার পছন্দের সেরা কোচ রবি শাস্ত্রী নয় বরং প্রাক্তন অজি অধিনায়ক রিকি পন্টিং।

2018 সালে আইপিএলে কোন ফ্র্যাঞ্চাইজি ইশান্ত শর্মাকে দলে নেয়নি। একবছর পর আইপিএলে তিনি প্রত্যাবর্তন করেন 2019 সালে দিল্লি ক্যাপিটালসের হয়ে। ইশান্ত শর্মা জানিয়েছেন এক বছর পর যখন আইপিএলে প্রত্যাবর্তন করলাম তখন নিজেকে অভিষেককারী মনে হয়েছিল। আমি প্রথম থেকে খুব নার্ভাস ছিলাম। সেই সময় আমাকে সাহস জুগিয়ে উদ্দীপ্ত করেছিল দিল্লি ক্যাপিটালসের কোচ রিকি পন্টিং।

ইনস্টাগ্রাম লাইভ চ্যাটে ইশান্ত শর্মা জানিয়েছেন আমার দেখা সেরা কোচ হল রিকি পন্টিং। কারণ গত মরশুমে আমি যখন আইপিএলে প্রত্যাবর্তন করি তখন আমি খুবই নার্ভাস ছিলাম। সেই সময় আমার ওপর বিশ্বাস রেখে রিকি পন্টিং বলেছিলেন যে আমি সবসময় তোমাকে ভরসা করি। তুমি একজন সিনিয়র ক্রিকেটার, তুমি তরুণদের সাহায্য করবে। এখন অন্য কোন কিছু না ভেবে তুমি তোমার পারফরম্যান্সের উপর ফোকাস করো। আর পন্টিংয়ের সেই কথা আমাকে খুবই উদ্বুদ্ধ করেছিল।

Related Articles

Back to top button