টাইমলাইনভারতরাজনীতি

বিজেপি আসল ‘টুকরে টুকরে গ্যাং’, গুরুতর অভিযোগ অকালি দলের

বাংলাহান্ট ডেস্কঃ কৃষি আইনের বিরুদ্ধে গিয়ে মঙ্গলবার শিরোমণি অকালি দলের সভাপতি সুখবীর সিং বাদল (Sukhbir Singh Badal) তাঁর প্রাক্তন মিত্র দল বিজেপির উপর এক ভয়াবহ আক্রমণ করেছেন। বিজেপিকে ‘টুকরো টুকরো দল’ বলে অভিহিত করে, অভিযোগ করেছেন- একদিকে কেন্দ্রের কৃষি আইনের বিরুদ্ধে পাঞ্জাবের কৃষকরা প্রতিবাদে নেমেছে, অন্যদিকে পাঞ্জাবের শিখদের বিরুদ্ধে হিন্দুদের ক্ষেপিয়ে তোলা হচ্ছে।

তিনি আরও বলেছেন, কৃষক সম্প্রদায়ের এই দাবি মেনে নেওয়া উচিত বিজেপির। সকারের উচিত অহঙ্কারী মনোভাব ত্যাগ করে কৃষকদের কথা মেনে শিখদের বিরুদ্ধে হিন্দুদের প্রতিবাদ বন্ধ করা উচিত। আবার যদি কেউ কেন্দ্রের পক্ষে থাকেন, তাহলে তাঁকে দেশ ভক্ত বলা হয়। তবে যদি কেউ কেন্দ্রের বিরুদ্ধে কথা বলে, তাহলে তাঁকে ‘টুকরো টুকরো দল’ বলা হয়।

পূর্বেই কেন্দ্রের পেশ করা এই তিন কৃষি বিলের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করেছিল কেন্দ্রের ক্ষমতাসীন দল এনডিএর পুরনো বন্ধু আকালী দল। কৃষি বিলের প্রতিবাদে প্রথমেই কেন্দ্রের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে আকালি দলের নেতা এবং সুখবীর সিং বাদলের স্ত্রী হরসিমরত কৌর কেন্দ্রীয় মন্ত্রীর পদ ত্যাগ করেছিলেন।

সুখবীর সিং বাদল এক ট্যুইট করে অভিযোগ করেছেন, ‘আসলে বিজেপি হল প্রকৃত ‘টুকরো টুকরো দল’। এই বিজেপি দেশের একতাকে টুকরো টুকরো করে দিয়েছে। প্রথমে মুসলমানদের বিরুদ্ধে হিন্দুদের উস্কে দিয়ে এবং এখন পাঞ্জাবের শান্তিপ্রিয় হিন্দুদের সেখানকার কৃষক শিখ ভাইদের বিরুদ্ধে উস্কে দিচ্ছে। পাশাপাশি দেশভক্ত পাঞ্জাবকে ক্রমশ সাম্প্রদায়িকতার আগুনে ঠেলে দিচ্ছে’।

Back to top button