টাইমলাইনবিনোদন

গাড়ি কেনার জন‍্য সঞ্চিত টাকা তুলে দিলেন আরেক ইউটিউবারের চিকিৎসায়, নেটপাড়ায় প্রশংসিত ‘দ‍্য বং গাই’

বাংলাহান্ট ডেস্ক: জনপ্রিয় ইউটিউবারদের তালিকায় অন‍্যতম নাম ‘দ‍্য বং গাই’ (the bong guy)। এই নামের আড়ালে থেকে এতদিন ধরে লক্ষ লক্ষ অনুরাগীর মন খুশি রাখার রসদ যুগিয়ে চলেছেন কিরণ দত্ত (kiran dutta)। অনেকে বলেন বাঙালি ইউটিউবারদের সাফল‍্যের নাকি নতুন দিশা দেখিয়েছেন তিনি। ৩০ লক্ষ ছাড়িয়ে গিয়েছে তাঁর চ‍্যানেলে সাবস্ক্রাইবারের সংখ‍্যা। ইউটিউবকেই পেশা হিসেবে নিয়ে চূড়ান্ত সাফল‍্যের মুখ দেখেছেন দ‍্য বং গাই।

তবে তিনি যে শুধু হাসির খোরাক যোগান এমনটা কিন্তু নয়। নিন্দুকরা যতই সমালোচনা করুক না কেন একাধিক বার বং গাইয়ের মানবিক মুখের সঙ্গে পরিচিত হয়েছেন নেটনাগরিকেরা। আমফান ও ইয়াসের ভয়াবহতার পরে কিরণ এগিয়ে এসেছিলেন বিধ্বস্ত সুন্দরবনের মানুষদের সহায়তায়। এবার ফের তিনি এমন এক মানবিকতার নিদর্শন দিয়েছেন যে প্রশংসায় পঞ্চমুখ হয়েছে নেটজনতা।


নিজের গাড়ি কেনার জন‍্য সঞ্চিত টাকা থেকে বড় অংশ তিনি দান করেছেন সতীর্থ ইউটিউবার সুদীপ মান্নার জন‍্য। গুরুতর অসুস্থ সুদীপ। অ্যানক্লোসিস স্পনডেলাইটিসের মতো কঠিন অসুখে আক্রান্ত তিনি। দরকার দ্রুত অস্ত্রোপচার‌। নয়তো চিরদিনের মতো হাঁটাচলার ক্ষমতা হারাতে পারেন তিনি। কিন্তু এই অস্ত্রোপচারের খরচ বড় কম নয়। দরকার আড়াই লক্ষ টাকা যা সুদীপ দিতে অপারগ।

বাধ‍্য হয়ে নেটমাধ‍্যমে সাহায‍্য চান তিনি। একটি ভিডিওতে নিজের সমস‍্যার কথা জানিয়ে সাহায‍্যের আবেদন করেন সুদীপ। তাঁর সমস‍্যার কথা শোনেন কিরণ। আর সঙ্গে সঙ্গেই সিদ্ধান্ত নেন বন্ধুর পাশে দাঁড়ানোর। গাড়ি না হয় কয়েকদিন পরেই হল। নিজে সোশ‍্যাল মিডিয়ায় লাইভে এসে সুদীপের সমস‍্যার কথা বলে অনুরাগীদের কাছে যথাসম্ভব সাহায‍্যের আবেদন করেন দ‍্য বং গাই। সেই সঙ্গে তিনি এও জানান যে টাকাটা তিনি দিয়েছেন তা তাঁর নিজস্ব একটি গাড়ি কেনার জন‍্যই সঞ্চয় করছিলেন। কিরণের এই মহানুভবতায় কুর্নিশ জানিয়েছেন ভক্তরা।

অতি সম্প্রতি জন্মদিন গিয়েছে দ‍্য বং গাই কিরণের। সেদিন এক বৃদ্ধাশ্রমে সকলের সঙ্গে একটু অন‍্য ভাবে দিনটা উদযাপনের ব‍্যবস্থা করেছিলেন। সে ভিডিও ইতিমধ‍্যেই দেখেছেন বহু মানুষ। এছাড়াও নিজের বন্ধুর এনজিওর হয়েও কাজ করে থাকেন কিরণ।

Related Articles

Back to top button