টাইমলাইনভারতআন্তর্জাতিক

বিদেশের মাটিতে ভারত বিরোধীদের বিরুদ্ধে একাই রুখে দাঁড়ালেন এই দেশভক্ত

বাংলাহান্ট ডেস্কঃ বার্সেলনাতে (Barcelona) খালিস্তানীদের প্রদর্শন প্রকাশের বিরোধ জানাল এক ভারতীয় (indian) নাগরিক। প্রকাশ্য রাস্তায় ভারতের তেরঙ্গা পতাকা একা হাতে নিয়ে দেশভক্তির নজির গড়লেন। সেইসঙ্গে জোর গলায় বললেন, ‘I support my PM, I support India’।

দেশের প্রতি নিজের ভক্তি দেখাতে, বিদেশের মাটিতে একাই দেশের নামে জয়ধ্বনি দিলেন এই ব্যক্তি। যখন বিদেশের মাটিতে দেশ বিরোধী প্রদর্শনে সামিল হয়েছিল খালিস্তানীরা, তখন শুধুমাত্র একা এই ব্যক্তি দেশের পতাকা হাতে নিয়ে দেশের নামে জয়ধ্বনি দিলেন। পাশে কাউকে না পেয়ে, প্রায় কোটিখানেক মানুষের বিপক্ষে গিয়ে একাই এই ব্যক্তি দেশের হয়ে শ্লোগান দিলেন। জোর গলায় দেশের হয়ে প্রচার করলেন।

পাকিস্তানী এবং খালিস্তানীদের সামনে নিজের সাহস না হারিয়ে দেশের হয়ে একাই লড়ে গেলেন। বিরোধিপক্ষের আওয়াজ যত তীব্রতর হচ্ছিল, সেই ব্যক্তিও নিজের গলার স্বর তত বাড়িয়ে দেশের নামে এবং প্রধানমন্ত্রী মোদীর নামে জোর গলায় জয়ধ্বনি দিচ্ছিলেন। শুধুমাত্র দেশের মধ্যেই যে প্রতিবাদ দেখানো যায়, তা নয়, বিদেশের মাটিতেই দেশ বিরোধীদের বিরুদ্ধে প্রতিবাদ করে এই ব্যক্তি তা প্রমাণ করে দিলেন।

বিরোধিপক্ষের সামনে দাঁড়িয়ে এভাবে দেশের নামে জয়ধ্বনি দেওয়া কোন সাধারণ বিষয় নয়। যখন একদিকে দেশ বিরোধীরা দেশের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করছে, তখন একা এই ব্যক্তি নিজের দেশের হয়ে লড়াই করে যাচ্ছেন। জোর গলায় দেশের এবং দেশের প্রধানমন্ত্রীর নামে জয়ধ্বনি দিচ্ছেন। এসবের জন্য যথেষ্ট সাহসের প্রয়োজন হয়। এই ব্যক্তি একা দাঁড়িয়েই বিদেশ বিভূঁইয়ে দেশভক্তির নজির গড়লেন।

Related Articles

Back to top button