টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

অনুব্রতর গড়ে তৃণমূলের কার্যালয়ে হানা দিল CBI, চলছে তদন্ত

বাংলাহান্ট ডেস্কঃ আদালতের নির্দেশে জোরকদমে চলছে ভোট পরবর্তী হিংসার মামলার তদন্ত। অপেক্ষাকৃত বড় মামলাগুলোর তদন্তে ইতিমধ্যেই বেশ কিছু জায়গায় হানা দিয়েছে সিবিআই (cbi)। তবে এবার সোজা হানা দিল অনুব্রত মন্ডলের গড়ের তৃণমূল পার্টি অফিসে।

রাজ্যে ভোট পরবর্তী হিংসার ঘটনায় বিরোধী দলের যে সকল সমর্থকরা মারা গিয়েছিলেন, তাঁদের বাড়ি বাড়ি গিয়ে ঘটনার সত্যতা জানতে তদন্তের কাজ শুরু করেছে সিবিআই তদন্তকারী অফিসাররা। সেইমতই মঙ্গলবার বীরভূমের ইলামবাজারে তৃণমূল ব্লক কমিটির কার্যালয়ে উপস্থিত হয় ৪ জন আধিকারিক।

অভিযোগ ছিল, গত বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশের পরই ইলামবাজারের গোপালনগর গ্রামের বিজেপি কর্মী গৌরব সরকারের উপর চড়াও হয় শাসক দলের কর্মী- সমর্থকরা। তারপর তাঁকে অন্যায়ভাবে খুন করা হয়। সোমবার এই ঘটনার তদন্তে নেমে দিলীপ মির্ধা নামে একজনকে গ্রেফতার করে সিবিআই।

জানা গিয়েছে, এই ঘটনায় জড়িত তথ্য একত্রিত করতেই মঙ্গলবার বীরভূমের ইলামবাজারে (ilambazar) তৃণমূল ব্লক কমিটির কার্যালয়ে হানা দেয় ৪ সিবিআই তদন্তকারী অফিসার। এই প্রথমবার কোন তৃণমূল কার্যালয়ে হানা দিল সিবিআই। তবে এই ঘটনাকে একেবারেই ভালোভাবে নেয়নি শাসক দলের সমর্থকরা।

ইলামবাজার ব্লক তৃণমূল সভাপতি ফজলুর রহমান দাবি করেছেন। এই ঘটনায় শাসক দলের মুখে কালি ছেটানোর জন্যই পার্টি অফিসে এসেছিলেন সিবিআই আধিকারিকরা। এই ঘটনার পেছনে রাজনৈতিক যোগ রয়েছে বলেও দাবি করেন তিনি। এই ঘটনায় চাপানউতোর শুরু হয়েছে বঙ্গ রাজনীতির অন্দরে।

Related Articles

Back to top button