টাইমলাইনপশ্চিমবঙ্গকলকাতা

বড় খবরঃ আলিপুর চিড়িয়াখানার খাঁচা ডিঙ্গিয়ে বেরিয়ে গেল শিম্পাঞ্জি! শোরগোল সর্বত্র

বাংলা হান্ট ডেস্কঃ এই মুহূর্তে সবচেয়ে বড় খবর! আলিপুর চিড়িয়াখানার খাঁচা ভেদ করে বেরিয়ে এলো এক শিম্পাঞ্জি। এদিন সকালেই সকলের অলক্ষ্যে খাঁচা খোলা থাকতে দেখে বাইরে বেরিয়ে আসে প্রাণীটি। স্বভাবতই এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে গোটা এলাকায়। বর্তমানে চিড়িয়াখানার মেন গেট বন্ধ করে দেওয়া হয়েছে বলে খবর। তবে কি করে ঘটল এই ঘটনা?

সূত্রের খবর, এদিন সকালে আলিপুর চিড়িয়াখানার ভিতর একটি শিম্পাঞ্জিকে খাবার দিতে ঢোকে সেখানকারই এক কর্মী। তবে খাবার দেওয়ার ফাঁকেই খাঁচাটি খোলা থাকতে দেখে তার অলক্ষ্যে বেরিয়ে যায় শিম্পাঞ্জি। এরপরে চিড়িয়াখানার বিভিন্ন প্রান্তে ঘুরতে থাকে সে। স্বভাবতই এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে গোটা চত্বরে। সূত্র মারফত জানা গিয়েছে যে, বর্তমানে চিড়িয়াখানার মেন গেট বন্ধ করা হয়েছে, যাতে প্রাণীটি রাস্তায় বেরিয়ে পড়তে না পারে। একইসঙ্গে ভিতরে থাকা লোকজনের নিরাপত্তার কথা ভেবে শিম্পাঞ্জিটির দিকে ঘুমপাড়ানি গুলিও ছোঁড়া হচ্ছে যাতে তাকে নিয়ন্ত্রণে আনা যায়।

এখনো পর্যন্ত চিড়িয়াখানা কর্তৃপক্ষের তরফে কোনরকম নির্দিষ্ট খবর মেলেনি। তবে সকাল থেকে বেশ কিছুটা সময় কেটে গেলেও এখনো পর্যন্ত প্রাণীটিকে বাগে আনার চেষ্টা করা হচ্ছে বলেই জানা গিয়েছে।

প্রসঙ্গত, কলকাতার বুকে আলিপুর চিড়িয়াখানা সকল মানুষের কাছে ঘুরতে যাওয়ার এবং বিনোদনের অন্যতম শ্রেষ্ঠ কেন্দ্র। প্রতিদিন এখানে বহু মানুষের সমাগম ঘটে। তবে এই অবস্থায় শিম্পাঞ্জির মতো এক বৃহদাকার প্রাণীর বাইরে বেরিয়ে আসা কখনোই কাম্য নয়। এক্ষেত্রে এসকলের সঙ্গে জড়িত থাকে দর্শকদের নিরাপত্তা। তবে বর্তমানে শিম্পাঞ্জির বেরিয়ে আসার ঘটনায় কর্তৃপক্ষ থেকে শুরু করে দর্শক সকলেই চিন্তায় পড়ে গিয়েছে। সবার এখন একটাই লক্ষ্য, ঘুম পাড়ানির গুলি দিয়ে কোনমতে প্রাণীটিকে বাগে আনা এবং তাকে পুনরায় একবার খাঁচার ভিতর ঢোকানো।

Related Articles