টাইমলাইনভারতআন্তর্জাতিক

সীমান্ত এলাকায় ভারতীয় সেনার যোগাযোগ হল আরও উন্নত, রিমখিম অবধি তৈরি হল সড়ক পথ

বাংলাহান্ট ডেস্কঃ ভারত (India) চীনের (China) উত্তেজনা চরম পর্যায়ে পৌঁছেছে। এই পরিস্থিতিতে ভারত নিজেদের সেনাবলকে যেভাবে প্রস্তুত করছে, সেভাবেই চলছে সীমান্ত এলাকায় রাস্তা তৈরির কাজ। ভারত দিক থেকে মালারি থেকে ৬০ কিলোমিটার দূরে সেনাবাহিনীর শেষ চেকপোস্টটি আপার রিমখিমে উত্তরাখণ্ডের চামোলি জেলার সাথে চীন সীমান্তে পৌঁছেছে।

প্রস্তুত হয়েছে সীমান্তে সড়ক পথ
এই রাস্তা তৈরির দায়িত্বে রয়েছে বর্ডার রোডস অর্গানাইজেশন। এই রাস্তা তৈরির ফলে সেনাবাহিনী এবং আইটিবিপি কর্মীরা সহজেই সীমান্ত এলাকায় প্রবেশ করতে পারবে। এই সড়ক তৈরি করতে বিআরওর কর্মীরা এবং আধিকারিকরা দিনরাত এক করে কাজ করেছেন।

112559348 52855484 Bangla Hunt Bengali News

অপরপ্রান্তে চলছে সড়ক নির্মানের কাজ
রিমখিম সীমান্তকে সুরক্ষার দিক থেকে অত্যন্ত সংবেদনশীল বলে মনে করা হয়। পাশাপাশি নীতি উপত্যকার গিয়ালডং চেকপোস্ট থেকে ২০ কিমি দীর্ঘ নীতি পাস পর্যন্ত রাস্তা তৈরির কাজও দ্রুতগতিতে চলছে। মানা উপত্যকার সংলগ্ন চীন সীমান্তবর্তী অঞ্চলে প্রায় ৩২ কিলোমিটার দূরে জাগরাও পর্যন্ত সড়ক নির্মানের কাজ চলছে।

যোগাযোগ আরও দ্রুত হবে
এই সড়ক নির্মানের পরিপ্রেক্ষিতে জেলা ম্যাজিস্ট্রেট স্বাতী এস ভদৌরিয়া জানিয়েছেন, মালারি পার করে ভারতীয় সেনাবাহিনীর চূড়ান্ত চেকপোস্টটি আপার রিমখিমের সড়ক তৈরি হয়েছে। অপরিদকে নীতি পাস ও মন পাস পর্যন্ত রাস্তা নির্মাণ কার্য জারী রয়েছে। এই সড়ক পথ তৈরির ফলে সীমান্ত এলাকায় সেনাদের সঙ্গে সহজেই যোগাযোগ করা যাবে এবং তাঁদের প্রয়োজনীয় জিনিস পৌঁছে দেওয়া সহজ হবে।

Back to top button