fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

ফুচকা বিক্রেতা এই ক্রিকেটার এবার ভারতের হয়ে বিশ্বকাপ খেলতে যাচ্ছেন।

পেশায় ফুচকা বিক্রেতা কিন্তু ক্রিকেটের প্রতি অগাধ ভালোবাসা থাকার জন্য কখনই ক্রিকেটকে দূরে সরিয়ে রাখে নি। নিয়মিত প্র্যাকটিস করে গেছেন ক্রিকেট আর প্রাক্টিসের পরে তাবুতে রাত কাটাতে হয়েছে তাকে। আর এবার কষ্টের ফল পেলেন এই ফুচকা বিক্রেতা ক্রিকেটার যশস্বী জয়সওয়াল। আগামী বছর দক্ষিণ আফ্রিকার মাটিতে অনুষ্ঠিত হতে চলা অনূর্ধ্ব 19 বিশ্বকাপে ভারতীয় দলের সুযোগ পেলেন যশস্বী জয়সওয়াল। 17 বছর বয়সী এই ক্রিকেটার মাত্র নয়টি লিস্ট এ  ম্যাচ খেলেছেন, প্রথম শ্রেণীর ম্যাচ বলতে তিনি মাত্র একটি ম্যাচে অংশগ্রহণ করেছেন কিন্তু তা সত্বেও তার ক্রিকেট প্রতিভা দেখে তাকে বিশ্বকাপ দলে নিলেন ভারতীয় নির্বাচকরা।

গতবার অনূর্ধ্ব 19 বিশ্বকাপে রাহুল দ্রাবিড়ের কোচিংয়ে এবং পৃথ্বী শাহের অধিনায়কত্বে ভারত ফাইনাল ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে অনুর্দ্ধ 19 বিশ্বকাপ জিতে নিয়েছিল। তাই এবারও সেই টার্গেট নিয়েই দক্ষিণ আফ্রিকা পারি দেবে ভারতীয় দল। বিজয় হাজারে ট্রফিতে অনবদ্য পারফরম্যান্স করার নিরিখেই আগামী বছর জানুয়ারিতে অনুষ্ঠিত হতে চলা দক্ষিণ আফ্রিকার মাটিতে অনূর্ধ্ব 19 বিশ্বকাপে ডাক পেলেন যশস্বী জয়সওয়াল।

মুম্বাইয়ের এই ব্যাটসম্যানের ঘরোয়া ক্রিকেটে অনবদ্য পারফরম্যান্স রয়েছে। সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসাবে দ্বিশতরান করার নজির রয়েছে লিস্টে এ ক্রিকেটে। মাত্র 11 বছর বয়সে বাবার হাত ধরে বাণিজ্য নগরীতে এসেছিলেন তখন থেকে ক্রিকেট খেলা শুরু এবং ক্রিকেট খেলার ফাঁকে তিনি ফুচকা এবং পুরি বিক্রি করতেন উপার্জনের জন্য। আর আজ সেই ফুচকা বিক্রেতা ছেলেটি ভারতীয় দলের হয়ে দক্ষিণ আফ্রিকা পারি দেবে বিশ্বকাপ খেলার জন্য। ভারতীয় দলে সুযোগ পাওয়ার জন্য যশস্বীর বাবা এবং পরিবার খুবই খুশি তিনি নিজেও জানিয়েছিলেন যে ছোট থেকেই স্বপ্ন দেখতেন যে ভারতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করবেন আর এবার তার সেই স্বপ্ন পূরণ হয়েছে।

Back to top button
Close
Close