আন্তর্জাতিকটাইমলাইনভারত

কেরলে বিমান দুর্ঘটনায় মৃত বেড়ে ১৯, উদ্ধার কার্যে শেষে চালু করা হল হেল্পলাইন নম্বর

বাংলাহান্ট ডেস্কঃ কেরালার (Kerala) কোঝিকোড় বিমানবন্দর (Kozhikode airport), শুক্রবার রাতে এক ভয়াবহ দুর্ঘটনার সাক্ষী থাকল। সুদূর দুবাই থেকে করোনা আতঙ্কের মধ্যেও ভারতীয় নাগরিকদের নিয়ে উড়ে দেশে ফিরছিল বন্দে ভারত মিশনের অধীনের একটি এয়ার ইন্ডিয়ার বিমান। বর্তমান সময়ে কেরলের প্রবল বৃষ্টিপাতের ফলে জনজীবন বিপর্যস্ত হয়ে রয়েছে।

ভয়াবহ বিমান দুর্ঘটনা
এই প্রবল বৃষ্টি সংকুল পরিস্থিতিতে দুবারের চেষ্টায় রানওয়েতে নামতে যায় ওই বিমানটি। কিন্তু ভারী বর্ষণের কারণে রানওয়ে পিছল থাকায়, পার্শ্ববর্তী ৩৫ ফুট গভীর খাদে পড়ে যায় ফ্লাইট আইএক্স ১৩৪৪। এক ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়। তৎক্ষণাৎ ভেঙ্গে দুটুকরো হয়ে যায় ১৮৪ জন যাত্রী, ২ জন পাইলট, কো-পাইলট এবং ৫ জন কেবিন ক্রু বোঝাই এই বিমানটি।

মৃতের সংখ্যা বেড়ে ১৯
জানা গিয়েছে ওই বিমানে ১০ জন শিশু,  ১২৮ জন পুরুষ যাত্রী এবং ৪৬ জন মহিলা যাত্রী ছিলেন। রাত থেকেই শুরু হয়েছিল উদ্ধার কার্য। তবে বর্তমানে শেষ হয়েছে এই উদ্ধার কার্য। শেষ পাওয়া খবর অনুযায়ী মৃতের সংখ্যা বেড়ে ১৯।

চালু হল হেল্পলাইন
বর্তমানে যাত্রী সুবিধার্থে চালু করা হয়েছে হেল্পলাইন। এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের তরফ থেকে আমিরশাহির সারজাতে চালু করা হয়েছে একটি জরুরী পরিষেবার হেল্পলাইন। ০০৯৭১৬৫৯৭০৩০৩ নম্বরে ফোন করে পাওয়া যাবে জরুরি বিষয়ক তথ্য। পাশাপাশি আরব ও আমিরশাহির তরফের ভারতীয় দুতাবাস থেকেও চালু করা হয়েছে বেশ কয়েকটি হেল্পলাইন নম্বর। ০৫৬ ৫৪৬ ৩৯০৩, ০৫৪৩০৯০৫৭২, ০৫৩০৯০৫৭২, ০৫৪৩০৯০৫৭৫ এই নম্বরে ফোন করে জানা যাবে বিভিন্ন তথ্য।

আরবের পাশাপাশি ভারতেও চালু করা হয়েছে হেল্পলাইন নম্বর। ফোন নম্বর 1800 118 797, 91 11 23012113, 91 11 23014104, 91 11 23017905, ফ্যাক্সঃ 91 11 23018158, ইমেলঃ covid19@mea.gov.in।

Back to top button