fbpx
টাইমলাইনভারত

২২ জানুয়ারি নির্ভয়াকাণ্ডে ৪ সাজাপ্রাপ্তের ফাঁসি হচ্ছে না

বাংলা হান্ট ডেস্কঃ মঙ্গলবার সুপ্রিম কোর্টে প্রাণভিক্ষার আর্জি খারিজ হওয়ার পরও ২২ জানুয়ারি নির্ভয়াকাণ্ডে সাজাপ্রাপ্ত চারজনকে ফাঁসি দেওয়ার কথা ছিল । কিন্তু বুধবার বদলে গেল সে পরিস্থিতি । সুপ্রিম কোর্ট মুখ ফেরানের পর এই মামলায় অন্যতম দোষী মুকেশ রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে প্রাণভিক্ষার আর্জি জানিয়েছে । সেই আর্জি এখনও পর্যন্ত খারিজ করেননি কোবিন্দ ।

সেই কারণেই ২২ জানুয়ারি সম্ভবত ফাঁসি হচ্ছে না নির্ভয়াকাণ্ডে চারজন সাজাপ্রাপ্তের । দিল্লি হাইকোর্টে শুনানি চলাকালীন সেখানকার আইনজীবী আরও জানান,  অক্ষয় কুমার সিং ও পবন গুপ্তা এখনও পর্যন্ত আদালতে আর্জি জানায়নি ।

এরপর যদিও তারাও প্রাণভিক্ষার আবেদন জানায়, সেক্ষেত্রে আবারও দিন পিছিয়ে যাওয়ার সম্ভবনা রয়েছে । সরকারি আইনজীবীরা জানিয়েছেন, বুধবারও যদি প্রাণভিক্ষার আর্জি খারিজ হয়ে যায়, তাহলেও বিভিন্ন নিয়মকানুনের জন্য ১৪ দিন সময় দিতে হবে । ফলে আইনি গেঁরোয় শেষমেশ ২২ তারিখে ফাঁসি বহাল থাকছে ৪ দোষীর ।

এদিকে রাষ্ট্রপতি কাছে প্রাণভিক্ষার পাশাপাশি দিল্লি হাইকোর্টেও মৃত্যু পরোয়ানার উপর স্থগিতাদেশের জন্য আর্জি জানিয়েছে মুকেশ । এদিকে রাষ্ট্রপতির কাছে নির্ভয়ার মায়ের অনুরোধ, যত দ্রুত সম্ভব মুকেশের আর্জি খারিজ করে দেওয়া হোক। এই মুহুর্তে দিল্লি হাইকোর্টে সরকারি আইনজীবীদের সওয়াল ঘিরে বিতর্ক তৈরি হয়েছে ।

প্রসঙ্গত, গত ৭ জানুয়ারি দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট নির্ভয়ার চার ধর্ষককে ২২ জানুয়ারি সকাল সাতটায় ফাঁসিতে ঝোলানোর নির্দেশ দিয়েছিল। এরপরই সুপ্রিম কোর্টে এই রায় পুনর্বিবেচনার আবেদন জানিয়েছিল এই মামলার অন্যতম দুই ধর্ষক বিনয় শর্মা ও মুকেশ কুমার।

 

 

Back to top button
Close