টাইমলাইনখেলাক্রিকেটIPL

আইপিএলে নতুন দল কেনার জন্য শুরু হয়ে গেল লড়াই, কে পাবেন নতুন দলের মালিকানা?

বাংলা হান্ট ডেস্কঃ এই বছর আইপিএল শেষ হতে না হতেই আগামী বছর আইপিএলের জন্য চিন্তাভাবনা শুরু করে দিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। বোর্ড সূত্রে জানা গিয়েছে আগামী বছর আইপিএল-এ দলের সংখ্যা বাড়তে পারে অর্থাৎ আট দলের পরিবর্তে নয় দল নিয়ে হতে পারে আইপিএল 2021 (IPL 2020)।

একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে আট দলের পরিবর্তে নয় দল নিয়ে হবে আইপিএল 2021। নতুন ফ্র্যাঞ্চাইজি দলটি আসবে গুজরাট রাজ্য থেকে এবং সেই দলটির হোম গ্রাউন্ড হবে গুজরাটের মোতেরা স্টেডিয়াম।

জানা গেছে আগামী কয়েকদিনের মধ্যেই নতুন দলের জন্য টেন্ডার ডাকবে বিসিসিআই। ইতিমধ্যেই নতুন দল কেনার জন্য আগ্রহ প্রকাশ করেছেন সঞ্জীব গোয়েঙ্কা। এছাড়াও নতুন দল কেনার দৌড়ে রয়েছেন দক্ষিণী অভিনেতা মোহনলাল। আদানি গ্রুপের নামও উঠে আসছে এই দৌড়ে।

এর আগেও সঞ্জীব গোয়েঙ্কা আইপিএলে দল কিনেছিলেন। স্পট ফিক্সিংয়ের দায়ে চেন্নাই সুপার কিংস এবং রাজস্থান রয়েলস নির্বাসিত হলে নতুন দল হিসাবে আইপিএলে যোগদান করেছিল রাইজিং পুনে সুপারজায়ান্ট। সেই দলের মালিকানা পেয়েছিলেন সঞ্জীব গোয়েঙ্কা। এখন এটাই দেখার গুজরাট থেকে যে নতুন দলের আইপিএলে অন্তর্ভুক্তি ঘটতে চলেছে সেই দলের মালিকানা কে পান।

Back to top button