fbpx
আন্তর্জাতিকটাইমলাইনভাইরাল

আগুনের ঝর্ণা বইছে পাহাড়ের গা বেয়ে, ভিডিওটি ভাইরাল নেট দুনিয়ায়

বাংলা হান্ট ডেস্কঃ  এ দৃশ্য দেখলে এক পলকের জন্য হলেও থমকে যেতে হবে। পাহাড়ের গা বেয়ে নেমে আসছে আগুন! এক অদ্ভূত ভয়ঙ্কর দৃশ্যের সাক্ষী ক্যালিফোর্নিয়া। পাহাড় বেয়ে তরল লাভা মতো স্রোতে নেমে আসছে আগুন। যেন দেখে মনে হবে, আগুনের রঙের কোনও ঝর্ণা পাহাড়ের গা বেয়ে নীচে নেমে আসছে! ভিডিওটি ভাইরাল হয়ে গিয়েছে নেট দুনিয়ায়া।

টুইটার হ্যান্ডেল @CaliaDomenico থেকে পোস্ট করা ওই ভিডিয়োটি মাত্রা দুদিনেই দেখে ফেলেছেন প্রায় ৪০ লক্ষ মানুষ।

ভিডিয়োটি দেখে অনেকে প্রশ্ন করেছেন, পাহাড় বেয়ে কি নেমে আসছে আগুন?  উত্তর হল ‘না’। ভিডিয়োটি আসলে তোলা হয়েছে ক্যালিফোর্নিয়ার ইসোমাইট ন্যাশনাল পার্কে।  এটা আসলে একটি  জলপ্রপাত। নাম হর্স টেল জলপ্রপাত।

একটি বিশেষত্ব রয়েছে এই জলপ্রপাতের। এই সময়েই এটি দৃশ্যমান হয়। দিনের একটি সময়ে আগুনের আকার নেয় জলপ্রপাতটি। কিন্তু এর বৈজ্ঞানিক কারণ কি? বিশেষজ্ঞদের মতে, সূর্যের আলো সমকোণে ওই জলপ্রপাত পড়লে জলের রঙ আগুনের মতো হয়ে যায়। মনে হয় পাহাড় বেয়ে নামছে আগুনের ঝর্ণা কিংবা  লাভার স্রোত।

হর্স টেল জলপ্রপাতটি প্রায় ২০০০ ফিট নীচে ঝাঁপিয়ে এসে পড়ে একটি পাথরে। সেটির নাম এল ক্যাপ্টেন রক। ভিডিয়োটি দেখে হাজার হাজার মানুষ তাদের অনুমানের কথা লিখেছেন। তবে অনেকেই ব্যর্থ হয়েছেন ওটি আসলে কিসের দৃশ্য, তা বুঝতে!

প্রকৃতিও এমন ম্যাজিক দেখাতে পারে! না দেখলে বিশ্বাস হওয়ারই নয়। আগুন রূপী জলপ্রপাত পাহাড়ের গা বেয়ে বয়ে চলেছে!

 

Back to top button
Close
Close