ক্রিকেটখেলাটাইমলাইন

বোর্ডে সৌরভ গাঙ্গুলি এবং জয় শাহর ভবিষ্যৎ ঝুলে রইল, পরবর্তী শুনানি ২ সপ্তাহ পর।

গতকাল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের দুই কর্তা সৌরভ গাঙ্গুলী এবং জয় শাহ এর ভারতীয় ক্রিকেটে ভবিষ্যৎ নিয়ে রায় দেওয়ার কথা ছিল সুপ্রিম কোর্টের। কিন্তু সৌরভ গাঙ্গুলি এবং জয় শাহর ভবিষ্যৎ নিয়ে ধোঁয়াশা এখনো রয়ে গেল। বোর্ডের দুই শীর্ষ কর্তার মেয়াদ বৃদ্ধির জন্য মামলা রায় দুই সপ্তাহ পিছিয়ে দিল সুপ্রিম কোর্ট।

লোধা কমিটির নিয়ম অনুযায়ী রাজ্য এবং বিসিসিআই মিলিয়ে অথবা কোন একটিতে কোন একজন ব্যক্তি ছয় বছর কোন পদে থাকতে পারবেন। ছয় বছরের মেয়াদ শেষ হয়ে গেলে তাকে বাধ্যতামূলক তিন বছরের জন্য কুলিং অফে যেতে হবে। এই নিয়ম অনুযায়ী কয়েক মাস আগেই বোর্ড সচিবের পদে জয় শাহর মেয়াদ শেষ হয়ে গিয়েছে এবং আগামী সপ্তাহে প্রেসিডেন্টের পদে সৌরভ গাঙ্গুলির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে।

21 শে এপ্রিল বিসিসিআই এর তরফে সুপ্রিমকোর্টের কাছে অনুরোধ করা হয়েছিল ভারতীয় ক্রিকেটের ভবিষ্যতের কথা মাথায় রেখে যাতে বিসিসিআই প্রেসিডেন্ট হিসাবে সৌরভ গাঙ্গুলির মেয়াদ বাড়ানো হয়। সৌরভ গাঙ্গুলিকে যাতে কুলিং অফে না পাঠানো হয়। সুপ্রিম কোর্টের তরফে বোর্ডের এই আবেদন গ্রহণ করা হলেও মামলার রায় আরও দুই সপ্তাহ পিছিয়ে দেওয়া হল। এর ফলে ভারতীয় ক্রিকেট বোর্ডে সৌরভ গাঙ্গুলী এবং জয় শাহর ভবিষ্যৎ ঝুলে রইল।

Back to top button