fbpx
টাইমলাইনভারত

কোয়ারেন্টিন সময়কাল সম্পূর্ণ করলে সরকার দিচ্ছে ২ হাজার টাকা! উচ্ছ্বসিত রাজ্যবাসী

বাংলাহান্ট ডেস্কঃ মহামারি করোনা ভাইরাসকে প্রতিরোধের জন্য প্রাথমিকভাবে লকডাউন জারী করে ভারতবাসীকে কোয়ারেন্টিনে (Quarantine) থাকতে বলেছিল সরকার। চীনের সীমানা ছাড়িয়ে গোটা বিশ্বেই নিজের জাল বিস্তার করে নিয়েছে। কিন্তু কোয়ারেন্টিনে থাকার পরও যেসকল ব্যক্তি আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে এসে আক্রান্ত হয়েছিলেন, তাঁদের জন্য সরকারি তরফ থেকে ১৪ দিনের কোয়ারেন্টিনে পৃথকভাবে রাখার ব্যবস্থাও করা হয়।

কোয়ারেন্টিন শেষ করলে মিলছে অর্থ
তবে আপনি কি জানেন, কোয়ারেন্টিন সময়কাল সম্পূর্ণ করলে, অর্থাৎ ১৪ দিনের কোয়ারেন্টিন পেরিয়ে সুস্থ ব্যক্তি বাড়ি ফিরলে তাঁকে ২ হাজার করে টাকা দিচ্ছে ওড়িশা (Odisha) সরকার! হ্যাঁ, কোয়ারেন্টিন সময়কাল সম্পূর্ণ করলে ব্যক্তিকে ২ হাজার করে টাকা দিচ্ছে ওড়িশা সরকার।

পাশাপাশি বাগান পরিচর্যার অর্থও দিচ্ছে সরকার
ভিন রাজ্য থেকে আগত যেসকল মানুষজন ওড়িশায় এসে কোয়ারেন্টিনে ছিলেন, তাঁদের মেয়াদ কাল শেষ হলেই তাঁদেরকে ২ হাজার টাকা করে দেওয়া হয়েছে। পাশাপাশি প্রাপ্ত বয়স্কদের জন্য প্রতিদিন ১২০ টাকা এবং শিশুদের জন্য দিন প্রতি ১০০ টাকা করে বিনামূল্যে খাবারও দেওয়া হয়। তবে যদি কোন ব্যক্তি আবার এই কোয়ারেন্টিনের সময়কালকে কাজে লাগিয়ে বাগান পরিচর্যার কাজে অংশ নিতে চান, তাহলে তাঁর জন্য প্রতিদিন ১৫০ টাকা করে ধার্য করা হয়। তবে এই অর্থ ১০ দিন পর্যন্ত দেওয়া হবে।

ওড়িশায় করোনা পরিস্থিতি
দেশের অন্যান্য রাজ্যের মতো ওড়িশায়ও বাড়ছে করোনা সংক্রমণের পরিমাণ। সোমবারে নতুন করে ২৪৫ টি নতুন করে করোনা সংক্রমণের হদিশ মিলেছে। বর্তমানে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮৫৯ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ জনের মৃত্যুর পর মোট মৃতের সংখ্যা হয়েছে ২৩।

Back to top button
Close
Close