টাইমলাইনভারত

চাকরি ছেড়ে করুন এই কাজ, ৯ লক্ষ টাকা পর্যন্ত হবে আয়! ৭৫% সহযোগিতা করবে সরকার

বাংলাহান্ট ডেস্কঃ নিজের ব্যবসা করতে চাইছেন? কিন্তু আর্থিক অস্বচ্ছলতার কথা ভেবে আবার পিছিয়ে যাচ্ছেন? চিন্তা নেই কম খরচে এক দুর্দান্ত ব্যবসার স্কিম নিয়ে এসেছে কেন্দ্র সরকার, যেখানে অল্প খরচে, প্রতি মাসে মোটা টাকা উপার্জন করতে পারবেন।

কাগজের কাপের (paper cup) ব্যবসা। এই ব্যবসায় কেন্দ্র সরকারও আপনাকে সাহায্য করবে। দেশে ক্রমবর্ধমান দূষণের মধ্যে প্লাস্টিকের নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এই ব্যবসায় সরকারও আপনাকে আর্থিক সাহায্য করছে। মাত্র ২৫ শতাংশ নিজেকে দিতে হবে, আর বাকি ৭৫ শতাংশ দেবে সরকার।

বর্তমান সময়ে কাগজের কাপ ব্যবহার ব্যাপক চাহিদাও রয়েছে। দিল্লী, হায়দরাবাদ, আগ্রা এবং আহমেদাবাদ থেকে এই পেপার কাপ তৈরির মেশিন পাওয়া যাবে। এই ব্যবসা শুরু করার জন্য আপনার ৫০০ বর্গফুট এলাকার প্রয়োজন হবে। সঙ্গে যন্ত্রপাতি এবং আসবাবপত্র, ডাই, বিদ্যুতায়ন, ইনস্টলেশন এবং প্রাক-অপারেটিভের জন্য খরচ পড়বে ১০.৭০ লক্ষ টাকা।

এই কাজের ক্ষেত্রে শ্রমিকদের বেতন হিসেবে আপনার মাসে খরচ হবে মাত্র ৩৫০০০ টাকা। কাঁচামাল লাগবে ৩.৭৫ লক্ষ টাকা। ইউটিলিটিগুলিতে ব্যয় হবে ৬০০০ টাকা। সঙ্গে অন্য খরচ থাকছে ২০৫০০ টাকা। মাত্র ৩০০ দিনে আপনি ২.২০ কোটি ইউনিট পেপার কাপ তৈরি করতে পারবেন। যার আপনাই প্রতি কাপ ৩০ পয়সায় বিক্রি করতে পারবেন।

Related Articles

Back to top button