টাইমলাইনভারত

করোনা যোদ্ধাদের সম্মানার্থে এগিয়ে এল ভারতীয় সেনা, আকাশ থেকে হল পুষ্পবর্ষণ

বাংলাহান্ট ডেস্কঃ আকাশ থেকে ঝড়ে পড়ল ফুলের বৃষ্টি। করোনা (COVID-19) যোদ্ধাদের হেলিকপ্টারে করে এভাবেই সম্মান জানাল দেশের বিমান বাহিনী (Air Force) ও নৌসেনারা (Navy) ৷ রবিবার সকালে ভারতের আকাশে উড়ল সুখোই-৩০ বিমান। এই বিমানের মাধ্যমেই পুস্প বৃষ্টি করে সম্মনা জানানো হল দেশের সকল চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের।

লকডাউনের মাঝেই দেশে বেড়ে চলেছে করোনা আক্রান্ত এবং মৃতের সংখ্যা। আক্রান্তের বৃদ্ধির হার কম থাকলেও, বাড়ছে মৃত্যুর সংখ্যা। সমগ্র বিশ্ব এখন এই ভাইরাসের ভাইরাসের ভয়ে গৃহবন্দি। চিকিৎসক এবং গবেষকরা প্রতিনিয়ত চেষ্টা চালিয়ে যাচ্ছেন এই ভাইরাসের প্রতিষেধক আবিষ্কারের জন্য। তবে তাঁর মধ্যে সাময়িক প্রতিষেধক খুঁজে পাওয়া গেলেও, সঠিক প্রতিষেধক এখনও আবিস্কার হতে সময় লাগবে। চিকিৎসকরা তাঁদের সম্পূর্ণ ক্ষমতা উজার করে সেবা করে চলেছেন মানুষজনকে সুস্থ করবার জন্য।

বিভিন্ন সময়ে বিভিন্ন মানুষকে বিভিন্ন ভাবে চিকিৎসকদের এবং স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানালেও, এবার দেশের বিমান বাহিনী ও নৌসেনারা তাঁদের ধন্যবাদ জানাল। রবিবার সকালে তাই তাঁদের উদ্যোগকে হেলিকপ্টারে করে আকাশ থেকে ঝড়ে পড়ল পুস্প বৃষ্টি। সম্মান জানালো হল করোনা যোদ্ধাদের।

সুখোই-৩০ বিমানের মাধ্যমে রবিবার সকালে করা হল এই সম্মান জ্ঞাপন। চিফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত জানালেন, বিমান বাহিনীর একটি বিভাগ কাশ্মীর থেকে কন্যাকুমারি পর্যন্ত ফ্লাইপাস্ট করে এই কাজ করেছে ৷ এবং অন্য আরেক বিভাগ অসমের ডিব্রুগড় থেকে কচ্ছে  ফ্লাইপাস্ট করে এই ধ্যনাব জ্ঞাপন করেন। এছাড়াও যুদ্ধ বিমান এবং সশস্ত্র বাহিনীও এই সম্মান প্রদর্শনের কাজে অংশ নেবে।

Back to top button