টাইমলাইনভারত

জঙ্গি দমনে বড় সাফল্য পেল ভারতীয় সেনা, ২৪ ঘণ্টায় খতম ৭ কুখ্যাত জঙ্গি

Bangla Hunt Desk: বিগত কয়েকদিন ধরে ক্রমাগত জঙ্গি দমনে সফল হচ্ছে ভারতীয় সেনা (indian army)। আবারও সেই দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় (Pulwama) চলল হামলা। তবে এবার রাতভোর গুলির লড়াইয়ে নিকেশ ৩ জঙ্গী। গত ২৪ ঘণ্টার মধ্যে লাগাতার অ্যাটাক করে বেশকিছু জঙ্গিকে খতম করল ভারতের নিরাপত্তারক্ষীরা।

শুক্রবার রাতে গোপন সূত্রে জঙ্গি আত্মগোপনের খবর পেয়ে, জম্মু কাশ্মীর পুলিশ, সিআরপিএফ ও সেনার যৌথ বাহিনী মিলে ঝাঁপিয়ে পরে পুলওয়ামার জাডুরা এলাকায়। রাত ১ টা নাগাদই শুরু হয় চিরুনি তল্লাশি। নিরাপত্তা বাহিনীকে এলাকায় ঢুকতে দেখেই এলোপাথাড়ি গুলি করতে শুরু করে জঙ্গিরা।

চলে গুলির লড়াই
পাল্টা গুলি চালায় নিরাপত্তা বাহিনীরা। এইভাবে রাতভোর চলতে থাকে গুলির লড়াই। উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। তবে সাফল্য মিলল সেনাবাহিনীদেরই। জঙ্গিদের আত্মসম্পর্ণ করতে বললেও, তারা নারাজ থাকে। এরপরই গুলির লড়াইয়ে এনকাউন্টারে খতম হয় ৩ জঙ্গি। তবে সন্ত্রাসবাদীদের পাল্টা গুলিতে নিহত হয় এক জওয়ান।

জঙ্গিদের পরিচয় জানার চেষ্টা চলছে
সূত্রের খবর, জঙ্গি দমনের এই অভিযানে জঙ্গিদের কাছ থেকে প্রচুর পরিমাণে অস্ত্র শস্ত্র এবং গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। তবে নিহত জঙ্গিদের এখনও অবধি নাম পরিচয় জানা সম্ভব হয়নি। তবে তারা কোন জঙ্গি সংগঠনের জঙ্গি ছিল, তাও জানার চেষ্টা করা হচ্ছে। ওই এলাকায় এখনও আর কোন জঙ্গি লুকিয়ে আছে কিনা, সে বিষয়েও তল্লাশি জারী রয়েছে।

পুলওয়ামায় ৩ জঙ্গিকে নিকেশ করার সাথে সাথে গত ২৪ ঘণ্টায় ৭ জন জঙ্গিকে খতম করল জম্মু কাশ্মীর পুলিশ, সিআরপিএফ ও সেনার যৌথ বাহিনী। কাশ্মীরের মহাপরিদর্শক বিজয় কুমারে জানিয়েছেন, শুক্রবার শোপিয়ানের কিল্লোর এলাকায় এনকাউন্টারে চার জঙ্গি নিহত হয়েছিল এবং একজনকে জীবন্ত ধরা গেছিল। তবে নিহতদের মধ্যে ছিল আল-বদর জঙ্গিগোষ্ঠীর প্রতিষ্ঠাতা শকুর আহমেদ। যে স্পেশ্যাল পুলিশ অফিসারের চাকরি ত্যাগ করে জঙ্গি দলে সামিল হয়েছিল।

Back to top button