ক্রিকেটখেলাটাইমলাইন

আন্তর্জাতিক টি-২০ তে শেষ ছয়টি ম্যাচে অপরাজিত থাকার নজির গড়লেন এই ভারতীয় ব্যাটসম্যান।

আন্তর্জাতিক টিটোয়েন্টি ক্রিকেটে একটানা ছয় ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড গড়লেন ভারতের মিডল অর্ডার ব্যাটসম্যান মনীশ পাণ্ডে। শুক্রবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টিটোয়েন্টি ম্যাচে অপরাজিত 50 রানের সুন্দর ইনিংস খেলেন মনীশ পাণ্ডে। এছাড়াও এর আগের পাঁচটি ইনিংসে মনীশ পান্ডের রান যথাক্রমে অপরাজিত 14, অপরাজিত 14, অপরাজিত 31, অপরাজিত 22 এবং অপরাজিত 2। এই ছয়টি ইনিংসে মধ্যে শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশের বিরুদ্ধে একটি করে এবং বাকি তিনটি ইনিংস নিউজিল্যান্ডের বিরুদ্ধে।

সেই গতবছর ওয়েস্ট ইন্ডিজের ঘরের মাঠে তাদের বিরুদ্ধে 2 রানের অপরাজিত ইনিংস থেকে শুরু করেছেন তারপর ঘরের মাঠে বাংলাদেশ এবং শ্রীলঙ্কা আর এই মুহূর্তে নিউজিল্যান্ড সফর। মোট পরপর ছয়টি ইনিংসে অপরাজিত মনীশ পাণ্ডে। গতবছর ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে শুরু করে এখনও পর্যন্ত মোট 19 টি টিটোয়েন্টি ম্যাচ খেলেছে ভারতীয় দল তারমধ্যে মনীশ পাণ্ডে খেলেছেন নয়টি ম্যাচ আর তার প্রত্যেকটিতেই জিতেছে ভারত।

শুধুমাত্র আন্তর্জাতিক ক্রিকেটেই নয় এই সময়ের মধ্যে ঘরোয়া ক্রিকেটে কর্নাটকের হয়েও টানা ছয় ম্যাচ অপরাজিত থাকার নজির গড়েছেন মনীশ পাণ্ডে। সেই ইনিংস গুলি হল 22, 14, 14, 31, 60 এবং 3। গতবছর সৈয়দ মুস্তাক আলি ট্রাফিতে জয়ী হয়েছিল কর্ণাটক আর কর্ণাটকের এই জয়ে সবচেয়ে বড় অবদান ছিল মনীশ পান্ডের এই ইনিংস গুলির।

Back to top button