খেলাটাইমলাইন

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে 3-0 ব্যবধানে সিরিজ জিতল ভারতীয় ক্রিকেট দল।

একদিকে ভারতীয় পুরুষ ক্রিকেট দল খেলছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ, অপরদিকে ভারতীয় মহিলারাও দক্ষিণ আফ্রিকার মহিলা দলের সঙ্গে সিরিজ খেলতে ব্যাস্ত। ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজের দ্বিতীয় এবং তৃতীয় ম্যাচে জলের কারনে ভেস্তে যায় ফলে পাঁচ ম্যাচ হওয়ার কথা থাকলেও এই সিরিজে ম্যাচ সংখ্যা বেড়ে দাঁড়ায় ছয়ে। এই সিরিজের প্রথম এবং দ্বিতীয় ম্যাচ আগেই জিতে নিয়েছে হরমনপ্রিতরা এবার সিরিজের পঞ্চম ম্যাচ জিতে সিরিজ পকেটে পুরে নিল ভারতীয় মহিলা ক্রিকেট দল।

গত ম্যাচে 51 রানের বড় জয়ের পর এবার এই ম্যাচ দাপটের সঙ্গে খেলে জিতে নিল ভারতীয় দল। ভারতের বাঁহাতি স্পিনার রাধা যাদব মাত্র 23 রান দিয়ে 3 উইকেট তুলে নিয়ে একাই ধ্বংস করে দেয় সাউথ আফ্রিকার ব্যাটিং লাইন আপ। পাশাপাশি মাত্র 19 রান দিয়ে 2 উইকেট নিয়ে রাধাকে যোগ্য সঙ্গ দেন দীপ্তি শর্মা। আর ভারতীয় বোলারদের এই দাপুটে বোলিংয়ের জন্যই সাউথ আফ্রিকাকে 100 রানের মধ্যে বেঁধে রাখতে সক্ষম হল।

নির্ধারিত 20 ওভার শেষে 8 উইকেট হারিয়ে প্রোটিয়ারা রান করে 98। তবে এই ছোট টার্গেট চেস করতে নেমে শুরুতেই চাপে পড়ে যায় ভারতীয় দল। ইনিংসের শুরুতেই 29 রানে 3 উইকেট হারিয়ে ফেলে ভারত কিন্তু সেই সময় দলের হাল ধরে অধিনায়ক হরমনপ্রিত এবং দীপ্তি শর্মা। এই দুই ব্যাটসম্যানের ব্যাট থেকে আসে 50 রানের সুন্দর পার্টনারশিপ। আর এই পার্টনারশিপই ভারতীয় দল কে জয়ের দৌড় গোড়ায় পৌঁছে দেয়।

এই ম্যাচে জিতে ইতিমধ্যেই 3 – 0 ব্যবধানে এগিয়ে সিরিজ জয় নিশ্চিত করল ভারতীয় মহিলা ক্রিকেট দল।

Back to top button