খেলাটাইমলাইন

অস্ট্রেলিয়াকে ৫-১ ব্যবধানে হারিয়ে ফাইনালে ভারতীয় দল।

ভারতের জুনিয়র হকি দল এক ম্যাচ বাকি থাকতেই সুলতান অফ জহর কাপের ফাইনালের টিকিট নিশ্চিত করল। ছয় দল নিয়ে অনুষ্ঠিত এই টুর্নামেন্টে শুক্রবার ভারতীয় দলের চতুর্থ ম্যাচ ছিল সেই ম্যাচে অস্ট্রেলিয়া কে 5 – 1 ব্যবধানে হারিয়ে জয় তুলে নেয় ভারতীয় দল।

ভারতের হয়ে এইদিন জোড়া গোল করেন শিলানন্দ লাকরা, তিনি এই দুটি গোলই করেন দ্বিতীয় কোয়ার্টারে। তৃতীয় কোয়ার্টারে একটি গোল করেন দিলপ্রীত সিং। অপরদিকে শেষ কোয়ার্টারে অধিনায়ক মনদীপ মোর এবং গুরসাহিবজিৎ সিং বাকি দুটি গোল করেন। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে এসে অস্ট্রেলিয়ার হয়ে ব্যবধান কমান আরন নাইট।

এই ম্যাচের প্রথম কোয়ার্টারে দুই দল অনেক গুলি গোল করার সুযোগ পেলেও কেউই গোলের মুখ খুলতে পারে নি। ফলে প্রথম কোয়ার্টার গোলশূন্য থাকে। দ্বিতীয় কোয়ার্টারের শিলানন্দ 26 এবং 29 মিনিটে পরপর দুটি গোল করে ভারতকে এগিয়ে দেয়।

ভারত প্রথম ম্যাচে আয়োজক দেশ মালয়েশিয়া, দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ড এবং চতুর্থ ম্যাচে অস্ট্রেলিয়া কে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করল। অপরদিকে ভারতের শেষ ম্যাচ গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে। তবে এই ম্যাচ নিছকই নিয়ম রক্ষার ম্যাচ ভারতের কাছে।

Back to top button