ক্রিকেটখেলাটাইমলাইন

ঘোষিত হল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দল, চোট সারিয়ে দলে ফিরলেন হার্দিক, ভুবি এবং ধাওয়ান।

প্রথমে জল্পনা তৈরি হলেও শেষ পর্যন্ত ঘরের মাঠে সাউথ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে বিশ্রাম পেলেন না ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন বিরাট কোহলিই। এই সফরে বিশ্রাম দেওয়া হয়েছে মহম্মদ সামিকে। দলে এলেন তরুণ ব্যাটসম্যান শুভমান গিল। চোট সরিয়ে দীর্ঘদিন পরে ভারতীয় দলে ফিরলেন হার্দিক পান্ডিয়া, শিখর ধাওয়ান এবং ভুবনেশ্বর কুমার।

এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটে নতুন নির্বাচক প্রধান এসেছে। সুনীল জোশির নেতৃত্বাধীন নির্বাচক কমিটির প্রথম কাজ ছিল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দল নির্বাচন করা। দল নির্বাচনে বসে বিশ্রাম দেওয়া হল না ভারত অধিনায়ক বিরাট কোহলি কে। তবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ টিটোয়েন্টি ম্যাচে চোট পাওয়া রোহিত শর্মা এখনও পর্যন্ত পুরোপুরি ফিট না হওয়ার জন্য এই সিরিজেও তাকে বিশ্রাম দেওয়া হয়েছে।

একনজরে দেখে নেওয়া যাক দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের ভারতীয় দল:
বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, কে এল রাহুল, পৃথ্বী শাহ, শ্রেয়স আইয়ার, শুভমান গিল, মনীশ পাণ্ডে, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, জুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জাসস্প্রীত বুমরাহ, নভদীপ সাইনি এবং ভুবনেশ্বর কুমার।

Back to top button