খেলাটাইমলাইন

মোহালিতে টি-টোয়েন্টিতে অপরাজিত থাকার রেকর্ড নিয়েই আজকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নামতে চলেছে ভারতীয় দল।

ইতিমধ্যে ধর্মশালায় বৃষ্টির কারণে ভারত – দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ ভেস্তে গিয়েছে। প্রথম ম্যাচ ভেস্তে যাওয়ার পর আজ অর্থাৎ বুধবার হবে এই সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ। অর্থাৎ আজকের এই ম্যাচ দিয়েই এবারের ভারত- দক্ষিণ আফ্রিকা সিরিজের সূচনা হবে।

আর আজকের এই টি-টোয়েন্টি ম্যাচ হতে চলেছে পাঞ্জাবের মোহালিতে। আর এই মহান স্টেডিয়ামে ভারতীয় ক্রিকেট টিমের রয়েছে এক অনবদ্য রেকর্ড সেটা হল আজ অব্দি এই স্টেডিয়ামে কোন টি-টোয়েন্টি ম্যাচ হারেনি ভারতীয় দল। সেই পরিসংখ্যান নিয়েই আজকে ফের একবার এই স্টেডিয়ামে খেলতে নামছে ভারতীয় দল। এর আগে এই সোডিয়ামে ভারতীয় দল শ্রীলঙ্কার বিরুদ্ধে 2009 সালে এবং 2016 সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে এবং এই দুটি ম্যাচেই ভারতীয় দল জয় ছিনিয়ে নিয়েছে।

অন্যদিকে এর আগে সাউথ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় ক্রিকেট দল দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে এবং দুটিতে পরাজিত হতে হয়েছে ভারতীয় দলকে। 2015 সালে কটকে এবং ধর্মশালায় সেই দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। আর তাই বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল আজ মোহালিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ জেতার দোরগোড়ায় দাঁড়িয়ে রয়েছে। অর্থাৎ আজকের ম্যাচ জিততে পারলে ভারতীয় দল ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ জিতবে।

অন্যদিকে এই মাঠে ভারতীয় ক্যাপ্টেন বিরাট কোহলির রয়েছে অনবদ্য ব্যাটিং পারফরম্যান্স। 2016 সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে এই মাঠেই মাত্র 51 বল খেলে 82 রানের একটি ইনিংস খেলেছিলেন বিরাট কোহলি। এবং বিরাট কোহলির এই দাপুটে ব্যাটিং এর কাছে হার স্বীকার করতে হয়েছিল অস্ট্রেলিয়া দলকে। উল্লেখ্য আজকে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার এই ম্যাচটি শুরু হবে সন্ধ্যে সাতটার সময়।

Back to top button