ক্রিকেটখেলাটাইমলাইন

বৃষ্টির জন্য ভেস্তে গেল বিশ্বকাপের সেমি-ফাইনাল ম্যাচ, সরাসরি ফাইনালে চলে গেল ভারতীয় মহিলা দল।

অস্ট্রেলিয়ার সিডনিতে আজ মহিলা টিটোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি হওয়ার কথা ছিল ভারত এবং ইংল্যান্ডের। কিন্তু গত পরশু দিন ধরেই সিডনিতে মুষলধারায় বৃষ্টি হচ্ছে, গতকালও বেশ ভালই বৃষ্টি হয়েছে। আজ সকাল থেকেও প্রবল জোরে বৃষ্টি নেমেছিল অর্থাৎ বৃষ্টির জন্য প্রথম থেকেই বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল ম্যাচ ঘিরে প্রবল অনিশ্চয়তা তৈরি হয়েছিল। অবশেষে সেটাই হল অর্থাৎ ভেস্তে গেল মহিলা টিটোয়েন্টি বিশ্ব কাপের প্রথম সেমিফাইনাল ম্যাচ।

ভারতীয় সময় সকাল ন’টা বেজে ত্রিশ মিনিটে বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হওয়ার কথা ছিল ভারত এবং ইংল্যান্ডের। কিন্তু সকাল থেকেই প্রচুর বৃষ্টির জন্য খেলা শুরু করা যায় নি, তারপর আম্পায়াররা সিদ্ধান্ত নিয়েছিল যে নির্ধারিত সময়ের মধ্যে যদি বৃষ্টি থামে তাহলে খেলাটি 10 ওভারের করা হবে যেহেতু এর পরেই এই একই স্টেডিয়ামে রয়েছে দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচটিও। কিন্তু সেই নির্ধারিত সময়ের মধ্যেও বৃষ্টি থামে নি বরং বেড়েছে আর সেই কারণেই প্রবল বৃষ্টির জন্য ভেস্তে গেল বিশ্বকাপের সেমিফাইনালের ম্যাচ।

আর বৃষ্টির জন্য বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচ ভেস্তে যাওয়ায় ভারতীয় দল সরাসরি চলে গেল বিশ্বকাপের ফাইনালে। আইসিসির নিয়ম অনুযায়ী গ্রুপ পর্বে যে দল ভালো পারফরম্যান্স করবে সেমি-ফাইনাল যদি ভেস্তে যায় তাহলে সেই দলটি সরাসরি ফাইনালে চলে যাবে। আর আইসিসির এই নিয়ম অনুযায়ী গ্রুপ পর্বে দুর্দান্ত পারফরম্যান্স করার নিরিখে বিশ্বকাপের ফাইনালে চলে গেল ভারতীয় মহিলা ক্রিকেট দল।

Back to top button