টাইমলাইন

১২০ টি দেশে সরাসরি সম্প্রচার হবে IPL, কিন্তু বাদ পাকিস্তান

বাংলা হান্ট ডেস্কঃ এই মুহূর্তে সারা বিশ্বের সাথে পাল্লা দিয়ে ভারতবর্ষেও করোনা সংক্রমণ দিনের পর দিন বেড়েই চলেছে। আর তার ফলে বেশ উদ্বেগজনক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সেই কারণেই এই বছর ভারতের মাটিতে আইপিএল করার মত রিক্স নিতে চায়নি বিসিসিআই। এবার আইপিএল হতে চলেছে সংযুক্ত আরব আমিরশাহির মাটিতে। বহু প্রতীক্ষার পর আগামী 19 শে সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে এবারের আইপিএল। প্রথম ম্যাচে মুখোমুখি হবে মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস।

সমস্ত দিক বিচার বিবেচনা করে আমিরশাহিকেই আইপিএলের নিরাপদ ভেন্যু হিসেবে বেছে নিয়েছে বিসিসিআই। আমিরশাহির তিনটি বড় শহর আবু ধাবি, দুবাই এবং শারজায় অনুষ্ঠিত হবে আইপিএলের ম্যাচ গুলি। কিন্তু এই সকল স্টেডিয়ামে নিরাপত্তার কারণে অর্থাৎ করোনা সংক্রমণ হাত থেকে রক্ষা পাওয়ার জন্য কোন দর্শক মাঠের ভেতর প্রবেশ করতে পারবেন না। আর তাই আইপিএল দেখার জন্য এবার একমাত্র উপায় টিভির পর্দা। ক্রিকেটপ্রেমীরা সকলেই আইপিএল দেখতে চোখ রাখবেন টিভির পর্দায়।

আইপিএল ঘিরে প্রত্যেক বছরই ক্রিকেটপ্রেমীদের মধ্যে এক আলাদা উন্মাদনা থাকে। যেহেতু এই বছর মাঠে গিয়ে কেউই আইপিএল দেখতে পারবেন না সেই কারণে সকলেই চোখ রাখবেন টিভির পর্দায়। আর তাই বিশ্বের প্রতিটি প্রান্তে সরাসরি আইপিএল পৌঁছে দেওয়ার দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন স্টার স্পোর্টস। স্টার স্পোর্টস ইতিমধ্যে বিশ্বের 120 টি দেশে সরাসরি আইপিএল দেখানোর কথা ঘোষণা করেছে। তবে সেই তালিকায় নেই পাকিস্তান। পাকিস্তানের ক্রিকেট প্রেমীরা সরাসরি আইপিএল দেখার সুযোগ পাবেন না। এশিয়া ছাড়াও ইউরোপের বিভিন্ন দেশেও সরাসরি অ্যাপের মাধ্যমে আইপিএল দেখা যাবে। কিন্তু তাও পাকিস্থানে আইপিএল দেখার কোন সুযোগ নেই।

Back to top button
Close