টাইমলাইনভারত

তিন বছর ধরে তন্ন তন্ন করে বহুমূল্য হিরে খুঁজছিলেন JCB চালক, অবশেষে পেলেন সাফল্য

বাংলা হান্ট ডেস্ক: আমরা প্রত্যেকেই জানি যে, হিরে (Diamond) হল একটি বহুমূল্য সম্পদ। পাশাপাশি, হিরের সন্ধান পেয়ে রীতিমতো ভাগ্যও ঘুরে যায় অনেকের। এমতাবস্থায়, ঠিক সেইরকমই এক ঘটনার প্রসঙ্গ এবার সামনে এল। জানা গিয়েছে, মধ্যপ্রদেশের (Madhya Pradesh) এক ব্যক্তিদীর্ঘ অনুসন্ধানের পর খোঁজ পেয়েছেন এক বহুমূল্যের হিরের।

পাশাপাশি, তাঁর এই হিরে প্রাপ্তির ঘটনাটি অবাকও করবে সবাইকে। এমতাবস্থায়, বর্তমান প্রতিবেদনে সেই প্রসঙ্গটি উপস্থাপিত করা হল। জানা গিয়েছে, ওই ব্যক্তিটি প্রায় তিন বছর যাবৎ সন্ধান করছিলেন হিরের। এমনকি, একটা সময় রীতিমতো হালও ছেড়ে দিয়েছিলেন তিনি। তবে, শেষমুহূর্তে মিলল সাফল্য। ওই ব্যক্তিটি পেশায় একজন JCB চালক বলেও জানা গিয়েছে।

বদলে গেল JCB চালকের ভাগ্য: খবর অনুযায়ী, ওই ব্যক্তির নাম হল অন্তর সিং। তিনি একটি ০.৬৯ সেন্টের হিরের সন্ধান পান। এমতাবস্থায়, এই হিরের নিলামের ফলে ওই JCB চালকের ভাগ্য রীতিমতো বদলে যাবে। জানা গিয়েছে, বন্ধুর পরামর্শে তিনি তিন বছর আগে খনিতে হিরার সন্ধান শুরু করেন। শুধু তাই নয়, তারপর থেকে তিনি তাঁর ওই অনুসন্ধান চালিয়েও যান।

একটা সময়ে হারিয়েছিলেন আশা: যদিও, বারংবার চেষ্টার পরেও কিছুতেই হিরের সন্ধান পাচ্ছিলেন না উত্তরপ্রদেশের ফতেপুরের বাসিন্দা অন্তর। এই প্রসঙ্গে তিনি জানান যে, বছর তিনেক আগে তাঁর এক বন্ধু তাঁকে ওই এলাকায় পাওয়া পান্না ও হিরার কথা জানিয়েছিলেন। এরপর অন্তর সিং পান্নার পাতি বাজারিয়ায় একটি খনি নিয়েছিলেন। যদিও, তিন বছর ধরে, সেখানে তন্ন তন্ন করে অনুসন্ধানের পরেও তিনি একটিও হিরে খুঁজে পান নি। এমতাবস্থায়, একটা সময়ে তিনি আশা হারিয়ে ফেলেন।

JCB Driver,Diamond,Madhya Pradesh,Uttar Pradesh,India,National,Luck

অবশেষে সন্ধান মেলে হিরের: আতর সিং-এর মতে, কিছুই না পেয়ে তিনি বাড়ি ফেরার পরিকল্পনা করেন। ঠিক সেই সময়ে শেষবারের মতো খনিতে গিয়ে ভাগ্য পরীক্ষা করার সিদ্ধান্ত নেন তিনি। আর তখনই তিনি ওই হিরেটির সন্ধান পান। আপাতত অন্তর সেটিকে হিরের অফিসে জমা রেখেছেন। সংশ্লিষ্ট আধিকারিকদের মতে, ওই হিরেটি খুব কম পাওয়া যায়। পাশাপাশি, সেটি অনন্যও বটে।

Related Articles