fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

অসময়ে মানুষের পাশে বামপন্থী ছাত্র সংগঠন SFI

বাংলাহান্ট ডেস্কঃ বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরিসংখ্যান ১৮২ টি দেশে পাঁচ লক্ষেরও বেশি করোনা ভাইরাস সংক্রমণ রেকর্ড করা হয়েছে, যা ২২,৯২০ জন মারা গেছে। ভারতেও ইতিমধ্যে আক্রান্তের সংখ্যা ৭০০ ছাড়িয়েছে। এই ভয়াবহ পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকার দেশব্যাপী লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে। দেশের ৩২ টি রাজ্য ও ৭ টি কেন্দ্র শাসিত অঞ্চল ২১ দিন এর জন্য স্তব্ধ করা হয়েছে।

রাজ্যের পাশাপাশি পশ্চিমবঙ্গ জুড়েও চলছে লকডাউন। এই পরিস্থিতিতে রাজ্যজুড়ে গৃহবন্দি মানুষের পাশে দাঁড়ালো সিপিআইএম-এর ছাত্র সংগঠন। নিজেদের উদ্যোগে নিজ নিজ এলাকায় WHO-এর নিয়ম মেনেই সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন এস এফ আই। পৌঁছে দিচ্ছে হ্যান্ড স্যানিটাইজার থেকে খাবার ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র।

নিজেদের উদ্যোগে তারা তৈরি করেছে ভলেন্টিয়ার গ্রুপ। পৌঁছে যাচ্ছে গৃহবন্দী মানুষের সেবায়। দল না দেখে সাহায্য করছে সকলকে। জানা যাচ্ছে, কলকাতায় আটকে পড়া বেশ কিছু রোগীর পরিবারকে ইতিমধ্যে সংগঠনের উদ‍্যোগে আলিপুরদুয়ারে পাঠিয়েছেন তারা।

প্রসঙ্গত, বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরিসংখ্যান অনুসারে , এখন ১৮২ টি দেশে পাঁচ লক্ষেরও বেশি করোনা ভাইরাস সংক্রমণ রেকর্ড করা হয়েছে, যা ২২,৯২০ জন মারা গেছে। ভারতে আক্রান্তের সংখ্যা 900 এর কাছাকাছি। বাংলাতেও বাড়ছে আক্রান্তের সংখ্যা। অসময়ে পরিস্থিতি সামাল দিয়ে অসহায় মানুষদের পাশে দাঁড়াতে যথাসাধ্য চেষ্টা চালাচ্ছেন তাঁরা।

Back to top button
Close
Close