টাইমলাইনভারতভাইরালভিডিও

জামার হাতা ধরে টানাটানি করছে চিতাবাঘ, খেলছে মানুষের সঙ্গে! ভিডিও ভাইরাল স্যোশাল মিডিয়ায়

বাংলাহান্ট ডেস্কঃ চিতাবাঘ (leopard), শুনলেই প্রথম কিন্তু আমাদের চোখের সামনে ভেসে ওঠে উজ্জ্বল হলুদ রঙের গায়ের উপর কালো ছোপ ছোপ। লম্বা লেজ নিয়ে তীক্ষ্ণ দৃষ্টিতে তীরে বেগে যেন শিকারের দিকে ধেয়ে আসছে। ভাবলেই গায়ে কাঁটা দিয়ে ওঠে। কিন্তু কিছুক্ষণের জন্য এই ভয়ার্ত ভাবটা যেন এক নিমেষে কোথায় হারিয়ে গেল। উল্টে মনে হল আরে বাঘ কোথায়, এতো মনে হচ্ছে বাড়ির পোষ্য পুষি।

হিমাচল প্রদেশের কুলু-র তীর্থান উপত্যকায় তোলা একটি ভিডিও বর্তমান সময়ে প্রচুর পরিমাণে স্যোশাল মিডিয়ায় ভাইরাল হয়ে উঠেছে। সেই ভাইরাল ভিডিওতে (viral video) দেখা যাচ্ছ, পর্যটকরা নিজেদের মত গাড়ি থেকে নেমে, সেখানকার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করছেন। সেখানে প্রায় ৩ টি গাড়িও রয়েছে পর্যটকদের। আচমকাই কোথা থেকে একটা চিতা বাঘ এসে হাজির তাদের সামনে। পযটকরা তাঁকে দেখে ভয় পাবে কি, উল্টে চিতা বাঘ একটা পোষ্য বিড়ালের মত আচরণ করত লাগল।

https://twitter.com/janatofhimachal/status/1349673999106674690

ভাইরাল ভিডিওতে দেখা যায়, চিতাবাঘটি সেখানে উপস্থিত এক ব্যক্তির সোয়েটারের হাতল ধরে টানাটানি করছে। ঠিক যেন মনে হচ্ছে বাড়ির পোষ্য বেড়াল। সেই মনোরম দৃশ্য ক্যামেরা বন্দী করে স্যোশাল মিডিয়ায় পোস্ট করেছেন অনেকেই। পোস্ট করতেই রীতিমত এই ভিডিও ভাইরাল হয়ে যায়।

কথায় বলে বাঘের মাসি বেড়াল, কিন্তু তাই বলে আচরণও যে মাসির মত হবে, তা তো কাম্য নয়। বাঘ বলতেই আমরা বুঝি ভয়ার্ত এক পশু, হিম করা যার চেহারার। যাকে কাছ থেকে একদমই নয়, দূর থেকে দেখাই বাঞ্ছনীয়। এই হিমাচল প্রদেশের কুলু এলাকায় বাঘের এই আচরণ দেখেই অনেকেই আবার স্যোশাল মিডিয়ায় মন্তব্য করেছেন, সম্ভবত এটি কোন পোষ্য বাঘ, যার আচরণও গৃহপালিত পশুদেরই মতন। হয়ত কোন কারণে বাড়ি থেকে পালিয়ে রাস্তায় চলে এসেছে।

Back to top button