টাইমলাইনভারতরাজনীতিখেলাআন্তর্জাতিকক্রিকেট

ভারতকে বিশ্বকাপ জেতানো গৌতম গম্ভীর ঠিক কত টাকার মালিক, প্রকাশ্যে এল সম্পূর্ন তথ্য

বাংলা হান্ট ডেস্কঃ গৌতম গম্ভীর এমন একজন ক্রিকেটার যিনি  কঠিন মুহুর্তে একাধিকবার ভারতের ত্রাতা হয়ে উঠেছেন। একদিকে যেমন ভারতের হয়ে ২০০৭ সালের টি টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে গুরুত্বপূর্ন অর্ধ শতরানের ইনিংস খেলে ভারতকে জয়ের পথে পৌঁছে দিতে সাহায্য করেছিলেন তিনি তেমনি আবার ২০১১ সালের বিশ্বকাপ ফাইনালেও খেলেছিলেন ম্যাচ জেতানো ৯৭ রানের ইনিংস। তার এইসব ইনিংস এখনও চোখে লেগে আছে ভারতীয় সমর্থকদের। তবে এটাই তার একমাত্র পরিচয় নয়, বর্তমানে রাজনীতিতেও তিনি একটি অতি পরিচিত নাম।

পূর্ব দিল্লির সাংসদ হিসাবে এই মুহূর্তে গেরুয়া শিবিরের গুরুত্বপূর্ন প্রতিনিধি তিনি। শুধু যে ক্রিকেটেই গৌতম বেতাজ বাদশা ছিলেন তা নয়, ব্যাক্তিগত জীবনেও দিল্লির অন্যতম সবচেয়ে বড় ধনী সাংসদ তিনি। নির্বাচন কমিশনের কাছে পেশ করা তথ্য অনুযায়ী এই মুহূর্তে প্রায় ১৪৭ কোটি টাকার সম্পত্তি রয়েছে গৌতমের। তিনি যে শুধু সাংসদ হিসাবেই সক্রিয় তা নয়, এখনও বিজ্ঞাপণ এবং ক্রিকেট ধারাভাষ্যকার হিসেবেও যথেষ্ট টাকা আয় করেন তিনি।

তবে এই আয়ের পাশাপাশি মানুষের সেবায় তা খরচ করতেও পিছপা হননা এই প্রাক্তন ক্রিকেটার। গৌতম নিজেই কয়েক দিন  আগে একটি ইন্টারভিউতে জানিয়েছিলেন তিনি ধারাভাষ্যকার হিসাবে টাকা এই কারনেই আয় করেন যাতে তিনি কম পয়সায় মানুষের কাছে খাবার পৌঁছে দিতে পারেন প্রায় সকলেই জানেন দিল্লিতে তিনি এমন একটি ক্যান্টিন চালান যা মাত্র একটাকায় মানুষের হাতে খাবার তুলে দেয়।

এরই সাথে সাথে শহীদ হওয়া ভারতীয় সৈনিকদের পরিবারের দায়িত্বও বহন করেন দিল্লির এই সাংসদ। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, সুকমায় নকশাল হামলায় শহীদ হওয়া ২৫ জন সিআরপিএফ জওয়ানের সন্তানদের শিক্ষার খরচ তিনি নিজেই বহন করছেন। এছাড়া ব্যাক্তিগত জীবনে গাড়ির খুব শখ রয়েছে গৌতমের। তার অডি, বিএমডব্লিউ-এর মতো একাধিক বিলাস বহুল গাড়ি এবং প্রচুর বাইক রয়েছে।  সব মিলিয়ে যার মোট দাম এক কোটিরও  বেশি বলে জানা গেছে।

 

 

 

 

 

Related Articles

Back to top button